রাজশাহীতে রেলওয়ের উচ্ছেদ অভিযান

অবৈধ স্থাপনা ও দখলদারদের উচ্ছেদে অভিযান শুরু করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ। পূর্ব ঘোষণা অনুযায়ী মঙ্গলবার সকাল থেকে রাজশাহীতে এই অভিযান চালানো হয়।

প্রথম দিনে নগরীর কোর্ট স্টেশন এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় স্টেশন সংলগ্ন এলাকায় অবস্থিত বিভিন্ন অবৈধ স্থাপনা বুলড্রোজার এবং শ্রমিকদের সহযোগিতায় গুড়িয়ে দেয়া হয়েছে।

পশ্চিমাঞ্চল রেলের ভূ-সম্পত্তি বিভাগের প্রধান আব্দুল মান্নান বলেন, পূর্ব ঘোষণা অনুযায়ী মঙ্গলবার ওই দুটি এলাকা থেকে উচ্ছেদ অভিযান শুরু করা হয়। দুই দিন এই উচ্ছেদ অভিযান চলার কথা রয়েছে। তবে প্রয়োজনে এই উচ্ছেদ অভিযানের মেয়াদ বৃদ্ধি করা হবে।

এর আগে ১২ মার্চ বিজ্ঞপ্তির পাশাপাশি মাইকিং করে রেলের জমিতে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে ও দখলমুক্ত করার জন্য সংশ্লিষ্টদের আহবান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, যারা রেলের জায়গা অবৈধভাবে ব্যবহার করে বসবাস, ব্যবসা-বাণিজ্য বা অন্যান্য কাজ করে আসছেন তাদেরকে আগামী ১৯ মার্চের মধ্যে জায়াগা খালি করে দিতে হবে।

অন্যথায় ২০ মার্চ উচ্ছেদ অভিযানের মাধ্যমে দখলদারদের সমস্ত স্থাপনা সরিয়ে ফেলা হবে ও সংশ্লিষ্ট দখলদারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

বিএ-১৬/১৯-০৩ (নিজস্ব প্রতিবেদক)