৮ বছরে পা রাখলো আরসিআরইউ

Jpeg

৭ বছর পেরিয়ে ৮ বছরে পদার্পণ করেছে দেশসেরা রাজশাহী কলেজের গণমাধ্যমকর্মীদের সংগঠনরাজশাহীকলেজরিপোর্টার্স ইউনিটি (আরসিআরইউ)। সোমবার দুপুর ১২টার দিকে কলেজের হাজীমুহম্মদ মোহসিন ভবনে আরসিআরইউ’র কার্যালয়ে কেক কেটে ও র‌্যালির মাধ্যমে প্রতিষ্ঠবার্ষিকী উদযাপন করা হয়।

আরসিআরইউ সভাপতি বাবর মাহমুদ ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান নূরের তত্ত্বাবধানে কেক কাটায় অংশগ্রহন করেন কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুরর হমান, রিপোর্টার্স ইউনিটির উপদেষ্টা আজমত আলী, মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অবজার্নালিস্ট’র (বিএফইউজে) সহ-সভাপতি মামুন-অর-রশিদ, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সভাপতি কাজী শাহেদ, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশানের (আরটিজেএ) সভাপতি আহসান হাবিব অপু, সময় টেলিভিশনের রাজশাহীব্যুরো হাবিবুর রহমান পাপ্পু, রিপোর্টার রাকিবুল হাসান রাজিব, কলেজ ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম, সাধারণ সম্পাদক নাইমুল হাসান নাঈম।

এছাড়াও এসময় উপস্থিত ছিলেন আরসিআরইউ’র সহ-সভাপতি এমওবাইদুল্লাহ, সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল বিদ্যুৎ, দপ্তর সম্পাদক কামরুল ইসলাম, প্রশিক্ষণ ও প্রকাশনা সম্পাদক হাদিসুর রহমান, নির্বাহীসদস্য রিবিকাবালা, রুকাইয়ামীম, মরিয়ম সাথীসহ আরসিআরইউ’র সকলস্তরের সদস্যরা উপস্থিত ছিলেন।

পরে কলেজ উপাধ্যক্ষ প্রফেসর আল-ফারুক চৌধুরীর অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আরসিআরইউ কার্যালয়ে গিয়ে শেষ হয়। সেখানে দিকনির্দেশনা মূলক আলাপচারিতায় মেতেওঠেন আমন্ত্রিত অতিথি ও আরসিআরইউ সদস্যরা।

এদিকে, আরসিআরইউ’র ৮ম বর্ষপূর্তিতে সকল প্রাক্তন ও বর্তমানসদস্য এবং শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা জানিয়েছেন সংগঠনের সভাপতি বাবরমাহমুদ ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান নূর।

সভাপতি বাবর মাহমুদ বলেন, রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি তার এই স্বল্প সময়ের পথচলায় বেশ সুনাম কুড়িয়েছে। ভবিষ্যতে এর কার্যক্রম ও সুনাম আরো বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

উল্লেখ, ২০১২ সালের ৮ এপ্রিল ১১ জন কার্যকরীসদস্য নিয়ে রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি পথচলা শুরু হয়। এই অল্পসময়ের মধ্যেই আরসিআরইউ’র বেশকিছুসংখ্যক গণমাধ্যমকর্মী তৈরী করতে সক্ষম হয়েছে। যারাতাদের মেধা, কর্মদক্ষতা ও যোগ্যতা দিয়ে জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমে জায়গাকরে নিতে সক্ষম হয়েছে।

বিএ-১০/০৮-০৪ (নিজস্ব প্রতিবেদক)