রাজশাহীতে গলায় ফাঁস দিয়ে কলেজছাত্র ও বৃদ্ধ কৃষকের আত্মহত্যা

রাজশাহীতে এক কলেজছাত্র ও এক বৃদ্ধ কৃষক আত্মহত্যা করেছেন। শনিবার সকালে পশ্চিম বুধপাড়ায় ও জেলার গোদাগাড়ীতে উপজেলার নিজ নিজ বাড়ি থেকে তাদের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহতরা হলেন- পশ্চিম বুধপাড়া এলাকার মাহফুজুর রহমান (২৫) এবং গোদাগাড়ী উপজেলার মাধবপুর এলাকার মেশের আলী (৭০)। দুজনই গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

এদের মধ্যে মাহফুজুর রহমান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাবেক ডেপুটি রেজিস্ট্রার মোকলেসুর রহমানের ছেলে। তিনি রাজশাহীর একটি কলেজের স্নাতক (সম্মান) শেষ বর্ষে ছাত্র ছিলেন।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল মর্গে ময়নাতদন্ত শেষে দুপুরের পর মরদেহ নিয়ে গেছেন স্বজনরা। এনিয়ে আলাদা অপমৃত্যু মামলা হয়েছে থানায়। এসব ঘটনায় আইনত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে পুলিশ।

নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাদাত হোসেন খান বলেন, শুক্রবার দিবাগত রাতে নিজ শোবার ঘরে সিলিং ফ্যানের সাথে কাপড় পেঁচিয়ে গলায় ফাঁস দেন মাহফুজুর রহমান। শনিবার সকালে তার মরদেহ দেখতে পান স্বজনরা।

খবর পেয়ে মরদেহ উদ্ধার করে পুলিশ। পরিবারের দাবি মাহফুজুর রহমান মানসিক বিকারগ্রস্থ ছিলেন। এর আগেও তিনি আত্মহত্যার চেষ্টা চালিয়েছিলেন।

অন্যদিকে, গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানান রোগে ভুগছিলেন মেশের আলী। আর্থিক অনটনে চিকিৎসা করাতে পারছিলেননা। তাছাড়া পারিবারিক অশান্তিও ছিলো।

এরই জেরে শুক্রবার দিবাগত রাতে নিজ শোবার ঘরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন তিনি। টের পেয়ে শনিবার সকাল ৮টার দিকে দরজা ভেঙে তার মরদেহ উদ্ধার করেন স্বজনরা। পরে পুলিশ গিয়ে মরদেহ থানায় নেয়।

বিএ-০৯/২৭-০৪ (নিজস্ব প্রতিবেদক)