রাজশাহীতে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতামূলক সভা

ডেঙ্গু জ্বর প্রতিরোধে জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে নগরভবনের সরিৎ দত্ত গুপ্ত নগরসভাকক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু।

প্রধান অতিথির বক্তব্যে প্যানেল মেয়র বাবু বলেন, জলবায়ু পরিবর্তন ও বর্ষা মৌসুমে সাধারণ মশা ও এডিস মশার প্রজনন বৃদ্ধি পেয়ে থাকে। যার ফলে ডেঙ্গু জ¦র ও চিকুনগুনিয়া রোগ ছড়ায়। এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, যত্রতত্র ময়লা-আবর্জনা ও ড্রেনের মধ্যে আবর্জনা ফেলবেন না। এতে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে মশার বংশ বিস্তার করেন। ড্রেনের সঙ্গে সেপটিক ট্যাঙ্কের সংযোগ বিচ্ছিন্ন করুন, বাড়ির আশপাশ্বের ঝোপ-ঝাড় জঙ্গল পরিস্কার করতে হবে।

পুকুর জলাশয় ও ডোবা কচুরীপানা অবিলম্বে অপসারণ, ডেঙ্গু প্রতিরোধে করণীয় বিষয়ে জনসচেতনতা সৃষ্টিতে মসজিদে প্রচারণা লিফলেট, পত্রিকায় বিজ্ঞপ্তি, ওয়ার্ড পর্যায়ে র‌্যালীসহ বিশেষ কর্মসূচি পালন করা হবে।

রাসিকের শিক্ষা, স্বাস্থ্য পরিবার পরিকল্পনা ও রক্ষণ স্থায়ী কমিটির সভাপতি ও ৬নং ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান টুকুর সভাপতিত্বে অনুষ্ঠানে ডেঙ্গু প্রতিরোধে করণীয় বিষয়ে স্বাগত বক্তব্য রাখেন ডাঃ এফএএম আঞ্জুমান আরা বেগম। আরো বক্তব্য দেন প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন।

বিএ-১৩/২৩-০৭ (নিজস্ব প্রতিবেদক)