আবারও পেছালো সাংবাদিক শিমুল হত্যা মামলার অভিযোগ গঠন

আবারও পেছালো সাংবাদিক সিরাজগঞ্জের শাহজাদপুরের সাংবাদিক আবদুল হাকিম শিমুল হত্যা মামলার অভিযোগ গঠন।

রোববার অভিযোগ গঠনের দিন ধার্য্য থাকলেও আসামিপক্ষের আবেদনের প্রেক্ষিতে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার আরেক দফা পিছিয়ে দেন।

অভিযোগ গঠনে পুনরায় আগামী ১ সেপ্টেম্বর দিন ধার্য্য করেছেন আদালত।

আসামি পক্ষের আইনজীবীর আবেদনে গত ৮ ও ১৮ আগস্ট মামলার অভিযোগ গঠনে পিছিয়ে যায়।

এদিকে, রোববার মামলার প্রধান আসামী শাহজাদপুর পৌরসভার বরখাস্ত হওয়া মেয়র হালিমুল হক মিরুর জামিনের আবেদন করা হয়েছিল। শুনানী শেষে আদালত এই আবেদন নামঞ্জুর করেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবি এন্তাজুল হক বাবু জানান, আসামী পক্ষের আইনজীবী প্রধান আসামির জামিন এবং মামলার অভিযোগ গঠন পেছানোর আবেদন করেছিলেন।

আদালত প্রধান আসামির জামিন আবেদন নামঞ্জুর করেছেন। তবে অভিযোগ গঠন পিছিয়ে নতুন করে দিন ধার্য্য করেছেন।

তিনি জানান, মামলার ১৪ নম্বর আসামি সাহেব আলী পাবনায় ৩৪ ধারায় আটক হয়েছে বলে অভিযোগ গঠনের দিন পেছানোর আবেদন করা হয়।

আদালত আসামি সাহেব আলীকে ১ সেপ্টেম্বর আদালতে হাজির করার নির্দেশ দিয়েছেন। আর উচ্চ আদালত থেকে জামিনে থাকা অন্য ৩৬ আসামির জামিন বহাল রেখেছেন।

২০১৭ সালের ২ ফেব্রুয়ারি পেশাগত দায়িত্ব পালনকালে পৌর মেয়র হালিমুল হক মিরুর শর্টগানের গুলিতে গুরুতর আহত হন দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আবদুল হাকিম শিমুল।

চিকিৎসাধীন অবস্থায় পরদিন তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহত শিমুলের স্ত্রী নুরুন্নাহার খাতুন বাদী হয়ে শাহজাদপুর পৌরসভার মেয়র মিরুকে প্রধান আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন।

রোববার প্রধান আসামী মিরুকে আদালতে হাজির করা হয়েছিলো। জামিন আবেদন নামঞ্জুর হওয়ায় আবার কারাগারে নিয়ে যাওয়া হয়েছে তাকে।

বিএ-১২/২৫-০৮ (নিজস্ব প্রতিবেদক)