রামেকের সেবার মান বাড়ানোর নির্দেশ বাদশার

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে সেবার মান আরও বৃদ্ধি করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

তিনি বলেছেন, চিকিৎসা সেবা প্রাপ্তিতে রোগিদের যেন কোনো হয়রানি না হয় সে জন্য সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। সবাই মিলেই হাসপাতাল থেকে সব ধরনের অব্যবস্থাপনা দূর করতে হবে।

মঙ্গলবার সকালে হাসপাতাল পরিচালনা পর্ষদের সভায় তিনি এ কথা বলেন। হাসপাতাল পরিচালনা পর্ষদের সভাপতি ফজলে হোসেন বাদশার সভাপতিত্বেই এ সভা অনুষ্ঠিত হয়। বাদশা বলেন, উত্তরাঞ্চলের এই হাসপাতালে অনেক দূর-দুরান্ত থেকে ভালো চিকিৎসার জন্য মানুষ ছুটে আসে। তাই চিকিৎসা সেবায় পিছিয়ে থাকলে চলবে না। যুগের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যেতে হবে।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেন, তিনি হাসপাতাল পরিচালনা পর্ষদের সভাপতি হওয়ার পর চিকিৎসার জন্য নতুন নতুন যন্ত্রপাতি স্থাপন করা হয়েছে। হাসপাতালটিতে নতুন ভবন করা হয়েছে। আরও যেসব সংকট রয়েছে সেগুলো দূর করার জন্য তিনি আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। এ জন্য তিনি সংশ্লিষ্ট সবার সহযোগীতা কামনা করেন।

সম্প্রতি হাসপাতালে ঠিকাদারের বিরুদ্ধে রোগীদের নিম্নমানের কলা-পাউরুটি সরবরাহের অভিযোগ ওঠে। এ নিয়ে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বুধবার এই কমিটির তদন্ত প্রতিবেদন দেয়ার কথা রয়েছে। প্রতিবেদন অনুযায়ী এ ব্যাপারে দ্রুত যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য হাসপাতালের পরিচালককে নির্দেশ দেন সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

সভায় হাসপাতাল পরিচালনা কমিটির অন্যতম সদস্য শাহীন আক্তার রেনী, রাজশাহী সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমানসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বিএ-১৩/০৩-০৯ (নিজস্ব প্রতিবেদক)