রাজশাহীতে ডাক কর্মচারীদের মানববন্ধন

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৭, ২০১৯ আপডেটঃ ৪:৫৬ অপরাহ্ন

রাজশাহীতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন ডাক বিভাগের কর্মচারীরা। চার দফা দাবিতে শনিবার সকালের দিকে এই কর্মসূচি পালিত হয়।

বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়নের আয়োজন এই কর্মসূচিতে অংশ নেন বিভিন্ন শ্রমিক সংগঠন।

সকাল ১০টার দিকে পোস্টাল একাডেমীর সামনে মানববন্ধন করেন ডাক কর্মচারীরা।

মানববন্ধন চলাকালে সমাবেশে বক্তব্য দেন- বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন (উত্তরাঞ্চল) রাজশাহীর সার্কেল সভাপতি মো. আরসাদ আলী, সার্কেল সম্পাদক মাহাবুবুল আলম, রাজশাহী জিপিও ইউনিট কার্যকরী সভাপতি মুহা. মখলেছুর রহমান, পিএমজি ইউনিট সভাপতি লুৎফর রহমান, কার্যকরী সভাপতি শওকত আলী প্রমূখ।

পরে সেখান থেকে বিক্ষোভ মিছিল বের হয়। শেষে চার দফা দাবিতে সংগঠনটির নেতারা রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে স্মারকলিপি দেন।

বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়ন (উত্তরাঞ্চল) রাজশাহীর সার্কেল সভাপতি মো. আরসাদ আলী বলেন, চার দফা দাবি বাস্তবায়নে তারা আন্দোলনে নেমেছেন।

তারা চান-কর্মরত অবস্থায় সরকারি কর্মচারীর মৃত্যুজনিত কারণে ৮ লাখ টাকা, স্থায়ী অক্ষমতার জন্য ৪ লাখ টাকা এবং দাফন-কাফনের জন্য ৩০ হাজার টাকা আর্থিক সহায়তার সরকারি সিদ্ধান্তের বাস্তবায়ন।

এছাড়া সরকারি কর্মচারীদের গৃহনির্মাণ ঋণ সুবিধা প্রাপ্তির পূর্বশর্ত ইএফটি পদ্ধতিতে বেতন প্রদান নিশ্চিত, ১৬ থেকে ২০ গ্রেডের পোশাকধারী কর্মচারীদের জনপ্রশাসন মন্ত্রনালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী পোশাকসহ অন্যান্য সামগ্রী সরবরাহ এবং কর্মচারীদের জমানো ফিডালিটি বন্ডের টাকায় ওয়েলফেয়ার ট্রাস্ট গঠনও চান কর্মচারীরা।

বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়নের রাজশাহীর সার্কেল সম্পাদক মাহাবুবুল আলম জানিয়েছেন, দাবি আদায় না হওয়ায় আগামী ২১ সেপ্টেম্বর সকাল ১০টা হতে বেলা ১১টা পর্যন্ত তারা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করবেন।

ওই দিন এনিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিও দেয়া হবে। দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন তারা।

বিএ-০৬/০৭-০৯ (নিজস্ব প্রতিবেদক)