১ ডিসেম্বর থেকে রাজশাহীতে আগ্নেয়াস্ত্রের লাইসেন্স নবায়ন

আসছে বছরের জন্য আগামী ১ ডিসেম্বর থেকে রাজশাহীতে বৈধ আগ্নেয়াস্ত্রের লাইসেন্স নবায়ন শুরু হবে। জেলা ও মহানগরে এই কার্যক্রম চলবে ২৫ ডিসেম্বর পর্যন্ত। এক বিজ্ঞপ্তিতে জেলা প্রশাসক মো. হামিদুল হক এ তথ্য জানিয়েছেন। তিনি নির্ধারিত দিনে অস্ত্রসহ উপস্থিত হয়ে লাইসেন্স নবায়নের আহ্বান জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, নির্ধারিত দিনে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত আগ্নেয়াস্ত্রের লাইসেন্স নবায়ন করা হবে। ১ ডিসেম্বর রাজশাহী মহানগর এলাকার বাসিন্দাদের আগ্নেয়াস্ত্রের লাইসেন্স নবায়নের মধ্য দিয়ে কার্যক্রম শুরু হবে। মহানগরের ১ ডিসেম্বর থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত সপ্তাহের প্রতি রবি ও বুধবার জেলা প্রশাসকের কার্যালয়ের জুডিশিয়াল মুন্সিখানা শাখায় লাইসেন্স নবায়ন করা যাবে।

এছাড়া শুধু ২৪ ডিসেম্বর মঙ্গলবারও মহানগর এলাকার বাসিন্দাদের আগ্নেয়াস্ত্রের লাইসেন্সের নবায়ন করা যাবে। জেলা প্রশাসকের কার্যালয়ের জুডিশিয়াল মুন্সিখানা শাখায় ২৩ ডিসেম্বর পবা উপজেলার আগ্নেয়াস্ত্রেরও লাইসেন্সের নবায়ন করা যাবে। তবে অন্য উপজেলার আগ্নেয়াস্ত্রগুলোর লাইসেন্স নবায়ন করতে হবে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) কার্যালয়ে।

এর মধ্যে ২ ডিসেম্বর দুর্গাপুর ও পুঠিয়া; ৩ ডিসেম্বর বাগমারা ও মোহনপুর; ৯ ডিসেম্বর বাঘা ও চারঘাট এবং ১৭ ডিসেম্বর গোদাগাড়ী উপজেলার লাইসেন্স নবায়ন করা হবে। লাইসেন্স নবায়ন করতে হলে বৈধ আগ্নেয়াস্ত্র সঙ্গে আনতে হবে। তা না হলে আগ্নেয়াস্ত্রের লাইসেন্স নবায়ন করা হবে না।

জেলা প্রশাসক মো. হামিদুল হক জানান, ২০১৯ সালের বৈধ আগ্নেয়াস্ত্রের লাইসেন্স ২০২০ সালের জন্য নবায়ন না করা হলে লাইসেন্স বাতিল হয়ে যাবে। তাই তিনি নির্ধারিত দিনে লাইসেন্স নবায়নের আহ্বান জানান।

বিএ-০৭/২২-১১ (নিজস্ব প্রতিবেদক)