ষষ্ঠবারের মতো পেছাল সাংবাদিক শিমুল হত্যা মামলার চার্জগঠন

সমকালের শাহজাদপুর (সিরাজগঞ্জ) উপজেলা প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার চার্জগঠনের দিন ফের পিছিয়েছে। এ নিয়ে ষষ্ঠবারের মতো চার্জগঠনের দিন পেছাল।

এবার উচ্চ আদালত থেকে আগামী দুই মাসের জন্য মামলাটির স্থগিতাদেশ নিয়ে এসেছে আসামিপক্ষ।

সেখানে বলা হয়েছে, শিমুল হত্যার দিন শাহজাদপুর পৌরসভার মেয়র হালিমুল হক মিরুর সমর্থকদের সঙ্গে তার প্রতিপক্ষের সংঘর্ষের ঘটনায় মোট তিনটি মামলা হয়েছে। এই তিনটি মামলা একসঙ্গে একই আদালতে চালানোর জন্য আবেদন করা হয়েছে।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু জানান, উচ্চ আদালতের এই স্থগিতাদেশের মূল কপি বৃহস্পতিবার আসামিপক্ষ হাজির করতে পারেনি। তারা আইনজীবীর সার্টিফাইড কপি আদালতে জমা দিয়েছে। এ বিষয়ে শুনানির জন্য আগামী সপ্তাহ পর্যন্ত সময় চেয়েছে। তবে এখনও তারিখ নির্ধারণ করা হয়নি।

তিনি বলেন, এ ঘটনার মাধ্যমে ষষ্ঠবারের মতো চার্জগঠনের দিন পেছাল। এ দিন আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

২০১৭ সালের ২ ফেব্রুয়ারি সিরাজগঞ্জ শাহজাদপুর উপজেলা ছাত্রলীগ সভাপতি বিজয় মাহমুদকে অপহরণের পর মেয়র হালিমুল হক মিরুর বাড়িতে আটকে রেখে তার দুই সহোদরের মারধরের ঘটনায় স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়।

ওই সংঘর্ষে পেশাগত দায়িত্ব পালনের সময় আওয়ামী লীগ নেতা মেয়র মিরুর রাইফেল থেকে ছোড়া গুলিতে গুলিবিদ্ধ হয়ে পরদিন হাসপাতালে মারা যান সাংবাদিক শিমুল। এ ঘটনায় মিরু ও তার সহোদর হাবিবুল হক মিন্টুসহ ৪০ জনকে আসামি করে শাহজাদপুর থানায় মামলা করেন নিহত শিমুলের স্ত্রী।

মামলার ৩ মাস পর ২০১৭ সালের ২ মে শাহজাদপুর আমলি আদালতে ৩৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

আসামিপক্ষের নানা ধরনের টালবাহানার কারণে চার্জগঠন বারবার পিছিয়ে যাচ্ছে বলে বাদীপক্ষ দাবি করছে।

বিএ-১১/২৮-১১ (নিজস্ব প্রতিবেদক)