রাজশাহীতে নিহত ৫ জনের দাফন সম্পন্ন

রাজশাহীর বাঘা উপজেলায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের চারজনসহ পাঁচজনের জানাজা শেষে একসঙ্গে দাফন সম্পন্ন করা হয়েছে।

বুধবার বেলা ১১টার দিকে বাঘা উপজেলার গড়গড়ি-দাদপুর (সরেরহাট) উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা সম্পন্ন করা হয়েছে। পরে দাদপুর সরেরহাট কেন্দ্রীয় কবরস্থানে একসঙ্গে দাফন করা হয়।

জানা যায়, মঙ্গলবার বিকাল সাড়ে ৩টার দিকে কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কের ভেড়ামারা পাওয়ার-হাউসের যাত্রীছাউনির সামনে এক দুর্ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় একই পরিবারের চারজন ও সিএনজিচালিত অটোরিকশাসহ মোট পাঁচজন নিহত হন।

নিহতরা হলেন- সিএনজিচালক সুবির গাইনের ছেলে জালাল উদ্দিন (৪০), আবদুস সালামের ছেলে মেজবাউল আলম মাসুম (৩৫), তার স্ত্রী রুনা বেগম (২৬), ছেলে ইব্রাহীম হোসেন রুজদী (৭ মাস), মাসুমের মা মাহমুদা বেগম (৫৪)।

তাদের ময়নাতদন্ত শেষে জালাল উদ্দিন, মেজবাউল আলম মাসুম ও মাহমুদা বেগমকে নিজ বাড়ি গড়গড়ি ইউনিয়নের সরেরহাট গ্রামে রাত ২টার দিকে আনা হয়। তবে রুনা বেগম ও ইব্রাহীম হোসেন রুজদীকে ঝিনাইদহে নিয়ে যাওয়া হয়। সেখানেও বেলা ১১টায় জানাজা শেষে দাফন করা হয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে মেজবাউল আলম মাসুমের বাবা আবদুস সালাম বলেন, আমার মেয়ে জেসমিন আক্তারের আগামী শুক্রবার বিয়ে। এদিকে ছেলের বউ ও নাতিকে রেখে কীভাবে বিয়ে দেব। আমার সম্মতিতে ছেলে মেজবাউল আলম মাসুম তার মা মাহমুদা বেগমকে সঙ্গে নিয়ে প্রতিবেশী জালাল উদ্দিনের অটোরিকশা নিয়ে ঝিনাইদহে আনতে যায়।

দুপুরের খাবার শেষে তাদের সঙ্গে নিয়ে নিজ বাড়ির উদ্দেশে রওনা হয়। পথিমধ্যে কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কের ভেড়ামারা পাওয়ার হাউসের যাত্রীছাউনির সামনে পৌঁছলে বিপরীত দিক থেকে দ্রুতগামী একটি ট্রাক অটোরিকশাকে চাপা দেয়।

এতে ঘটনাস্থলে অটোচালক জালাল উদ্দিন ও রুনা বেগম মারা যায়। এ সময় রুনা বেগমের স্বামী মেজবাউল আলম মাসুম, ছেলে ইব্রাহীম হোসেন রুজদী, মা মাহমুদা বেগম আহত হন।

পরে আহতদের উদ্ধার করে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ইব্রাহীম হোসেন রুজদীকে মৃত ঘোষণা করেন। অপর আহত মাহমুদা বেগমকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়া হলে সেখারকার কর্তব্যরত চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন রাজশাহী-৬ আসনের সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

জানাজা পড়ান মরহুম মেজবাউল আলম মাসুমের বাবা স্থানীয় সরেরহাট বালিকা বিদ্যালয়ের মাওলানা শিক্ষক আবদুস সালাম।

এ বিষয়ে স্থানীয় রবিউল ইসলাম রবি জানান, মরহুম মেজবাউল আলম মাসুমের পরিবারে একমাত্র বাবা ছাড়া কেউ রইল না। ফলে পরিবারটি নিঃস্ব হয়ে গেল। তার বড় বোন জান্নাতুল আক্তারের বিয়ে হয়ে গেছে। ছোট বোনের শুক্রবার বিয়ে রাজশাহীর বানেশ্বরে। এখন বিয়ের আনন্দের পরিবর্তে চলছে শোকের মাতম।

এদিকে সিএনজিচালক জালাল উদ্দীনের স্ত্রী রুনা লায়লা রানু ও ৫ম শ্রেণির ছাত্র রান্টু ও বৃদ্ধ মা সানোয়ারা বেগম রয়েছে। এ পরিবারের উপার্জনকারী ব্যক্তি ছিলেন একমাত্র জালাল উদ্দীন। তবে উভয় পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষে থেকে আর্থিক সহযোগিতা করা হবে চলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা।

বিএ-০১/২৫-১২ (নিজস্ব প্রতিবেদক)