রাজশাহী রূপ নেয় জনসমুদ্রে

রাজশাহীতে মুজিববর্ষের ক্ষণগণনার আয়োজিত অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের ঢল নেমেছিল। শুক্রবার দুপুরের পর থেকেই মহানগরীর নগরভবনের ও সাহেবাজার জিরোপয়েন্ট সড়কগুলো রূপ নেয় জনসমুদ্রে। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে বের করা হয় অসংখ্য মিছিলও।

মহানগরীর দুটি স্থানে মুজিববর্ষের ক্ষণগণার যন্ত্র স্থাপন করা হয়েছে। একটি নগর ভবনের সামনে এবং অপরটি জিরোপয়েন্টে। এছাড়াও জেলার ৯ উপজেলাতেও ৯টি ক্ষণগণনার যন্ত্র বসানো হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ক্যাম্পাসে একটি যন্ত্র বসানো হয়।
নগর ভবনের সামনে এবং সাহেববাজার জিরোপয়েন্টে মুজিববর্ষের ক্ষণগণার উদ্বোধনী অনুষ্ঠান বড় পর্দায় সরাসরি দেখানো হয়।

নগর ভবনে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনের সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি, বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর খোন্দকার, রাজশাহী রেঞ্জের ডিআইজি একেএম হাফিজ আক্তার, মহানগর পুলিশ কমিশনার হুমায়ুন কবীর, জেলা প্রশাসক হামিদুল হক ও পুলিশ সুপার মোহাম্মদ শহিদুল্লাহসহ প্রশাসনের কর্মকর্তারা।

প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর সংক্ষিপ্ত বক্তব্য দেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনের সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি ও বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর খোন্দকার। তারা সবাইকে মুজিববর্ষের আগাম শুভেচ্ছা জানান।

দুটি স্থানেই বড় পর্দায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের ভিডিওচিত্র দেখানো হয়। তখন সবাই দাঁড়িয়ে বঙ্গবন্ধুর প্রতি সম্মান জানান।

এসএইচ-১৯/১০/২০ (নিজস্ব প্রতিবেদক)