রাজশাহীর রিভার ভিউ স্কুলের পুনর্মিলনী ১৭-১৮ জানুয়ারি

প্রতিষ্ঠার ৭২ বছরে রাজশাহীর ঐতিহ্যবাহী রিভার ভিউ কালেক্টরেট স্কুলের পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে আগামী ১৭ ও ১৮ জানুয়ারি। জমকালো এ আয়োজনে প্রায় দেড় হাজার প্রাক্তন শিক্ষার্থী অংশ নেবেন। পুনর্মিলনী আয়োজক কমিটির সদস্য সচিব মুনতাসীর মামুন এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।

বুধবার দুপুরে স্কুলের অফিসকক্ষে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। মুনতাসীর মামুন জানান, ২০১৮ সাল থেকেই তাদের পুনর্মিলনী অনুষ্ঠান আয়োজনের প্রস্তুতি চলছিলো। সব প্রস্তুতি শেষে অবশেষে এই পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। স্কুলে এবং অনলাইনে অংশগ্রহণে ইচ্ছুক শিক্ষার্থীদের নাম নিবন্ধন করা হয়। অনুষ্ঠানে যোগ দিতে এরই মধ্যে অনেকে রাজশাহী এসেছেন। এর মধ্যে দক্ষিণ কোরিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলামও এসেছেন।

অনুষ্ঠানের প্রথম দিন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বিশেষ অতিথি থাকবেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন। দ্বিতীয় দিন প্রধান অতিথি থাকবেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। বিশেষ অতিথি থাকবেন জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার।

সংবাদ সম্মেলনে স্কুলের প্রধান শিক্ষক ও পুনর্মিলনী কমিটির আহ্বায়ক মনোয়ারা পারভীন, যুগ্ম আহ্বায়ক মনোয়ার হোসেন বিদ্যুৎ, উপদেষ্টা মিজানুর রহমান পাইলট, প্রচার উপ-কমিটির আহ্বায়ক আসিক হোসেন, অর্থ উপ-কমিটির আহ্বায়ক আবদুর রব সাগর, দপ্তর উপ-কমিটির আহ্বায়ক আল ফাত্তা সামাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, রাজশাহী মহানগরীর পদ্মা নদীর পাড়ে ১৯৪৭ সালে স্কুলটি প্রতিষ্ঠিত হয়। তৎকালীন জেলা প্রশাসক সরকারি কর্মকর্তাদের শিশু সন্তানদের জন্য ‘প্রিপারেটরী স্কুল’ নামে এটি প্রতিষ্ঠা করেন। তখন এটিই ছিলো রাজশাহীর একমাত্র ইংলিশ মিডিয়াম স্কুল। ১৯৭৩ সালে এর নাম পরিবর্তন করে ‘রিভারভিউ স্কুল’ করা হয়। ১৯৮৪ সালে স্কুলটিতে নিম্ন মাধ্যমিক এবং ১৯৮৬ সালে মাধ্যমিকের পাঠ সংযোজন হয়। ২০০৯ সালে আরেকদফা স্কুলটির নাম পরিবর্তন করে হয় ‘রিভারভিউ কালেক্টরেট স্কুল’।

বিএ-০৬/১৫-০১ (নিজস্ব প্রতিবেদক)