রাজশাহীতে হ্যান্ডকাপসহ পালানোর ১২ ঘন্টা পর ফের গ্রেফতার আসামী

প্রকাশিতঃ ফেব্রুয়ারী ১৩, ২০২০ আপডেটঃ ১০:৩৩ অপরাহ্ন

রাজশাহীর পুঠিয়ায় আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর অভিযানে ইয়াবাসহ গ্রেফতার হয় এক যুবক।তবে গ্রেফতারের পর তাকে থানায় নিয়ে আসার পথে আর্মড পুলিশকে ধাক্কা মেরে সে হ্যান্ডকাপসহ পালিয়ে যায়।

এদিকে পালানোর ১২ ঘন্টা পর থানা পুলিশের চিরুনি অভিযানে ফের তাকে গ্রেফতার করা হয়েছে। গত (১২ ফেব্রুয়ারী) বুধবার রাত ৯ টার দিকে উপজেলার বানেশ্বর বাজার এলাকা থেকে ২৯৮ পিস ইয়াবাসহ তাকে গ্রেফতার করা হয়। রাতেই তাকে থানায় নিয়ে আসার পথে আর্মড পুলিশের হাত থেকে তিনি হ্যান্ডকাপসহ পালিয়ে যান এবং পরেরদিন বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারী) দুপুরে রাজশাহী মহানগরী থেকে তাকে গ্রেফতার করে পুঠিয়া থানা পুলিশ।

গ্রেফতারকৃত শাহাদৎ হোসেন (২৫) জেলার চারঘাট উপজেলার চামটা পূর্বপাড়া গ্রামের মজিবর রহমানের ছেলে। তার বিরুদ্ধে আগেও বিভিন্ন থানায় মাদকের মামলা রয়েছে।

থানা পুলিশ সুত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) উপজেলার বানেশ্বর বাজার এলাকায় অভিযান চালিয়ে প্রায় দেড়’শ পিস ইয়াবা ট্যাবলেটসহ শাহাদৎকে গ্রেফতার করে পুঠিয়া থানার উদ্দেশ্যে রওনা হয়। তারা থানার গেটের সামনে এসে গাড়ি থেকে নামার সময় গাড়ির ভেতরে থাকা দু’জন আর্মড পুলিশের কন্সটেবলকে শাহাদৎ ধাক্কা মেরে হ্যান্ডকাপসহ দৌড়ে পালিয়ে যায়। পরে বিভিন্ন স্থানে খোজাখুজি করেও না পেয়ে শাহাদতের বিরুদ্ধে আর্মড পুলিশের এসআই ওয়ামির আরাফাত বাদী হয়ে একটি মাদক আইনে ও অন্যটি পুলিশের হাত থেকে আসামী পালানোর মামলা দায়ের করেন। মামলা নং ১৭/১৮ ১৩-ফেব্রুয়ারী।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল ইসলাম জানান, রাতে আর্মড পুলিশের হাত থেকে আসামী পালানোর পর অনেক খোজাখুজি করেও না পেয়ে তার বিরুদ্ধে দুটি মামলা নেয়া হয় এবং সকাল থেকেই বিভিন্ন স্থানে তল্লাশি চালায় পুঠিয়া থানা পুলিশ। পরে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন পালিয়ে যাওয়া আসামী রাজশাহীতে অবস্থান করছেন। সেই সূত্র ধরে রাজশাহী মহানগরীতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে। এসময় হ্যান্ডকাপটিও উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারের পর তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে বলেও জানান তিনি।

বিএ-১৫/১৩-০২ (নিজস্ব প্রতিবেদক)