রাজশাহীতে বিদেশফেরত আরও ১৯ জন হোম কোয়ারেন্টাইনে

কোয়ারেন্টিনে

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে রাজশাহীতে বিদেশফেরত আরও ১৯ জনকে হোম কোয়ারেন্টিনে আনা হয়েছে। গতকাল বুধবার (১ এপ্রিল) সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার (২ এপ্রিল) সকাল ৮টা পর্যন্ত তাদের শনাক্ত করে হোম কোয়ারেন্টিনে আনা হয়। রাজশাহীর সিভিল সার্জন ডা. এনামুল হক এই তথ্য নিশ্চিত করেছেন ।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহীতে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে নতুন ১৯ জনকে। এরা বিভিন্ন দেশ থেকে রাজশাহীতে এসেছেন।

এদের মধ্যে ভারত থেকে ১৬ জন এবং দুবাই, আমেরিকা ও জর্ডান থেকে ১ জন করে এসেছেন। নতুন এই ১৯ জনকে ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

নতুন যে ১৯ জন ব্যক্তি রাজশাহীতে এসেছেন এদের মধ্যে রাজশাহী সিটি করপেরেশন এলাকায় ৮ জন, মহানগরের বাইরে চারঘাট উপজেলায় ৬ জন, বাগমারায় ১ ও পবায় ৪ জন রয়েছেন।

রাজশাহী জেলায় গত ১ মার্চ থেকে আজ বৃহস্পতিবার (২ এপ্রিল) পর্যন্ত ১ হাজার ৫৬ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়। এদের মধ্যে ১৪ দিন পূর্ণ হয়ে যাওয়ায় ৬৪৬ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

ফলে সর্বশেষ আজ বৃহস্পতিবার পর্যন্ত হোম কোয়ারেন্টিনে আছেন মোট ৪১০ জন।

রাজশাহী সিভিল সার্জন ডা. এনামুল হক আরও বলেন, রাজশাহীতে এখন পর্যন্ত কোনো করোনা রোগী শনাক্ত হয়নি। তবে করোনাভাইরাসের সংক্রমণ রোধে আমরা বিদেশ ফেরত ব্যক্তিদের শনাক্ত করে শতভাগ হোম কোয়ারেন্টিন নিশ্চিতের চেষ্টা করছি। অন্য যে কোনো জেলার চেয়ে এখন পর্যন্ত রাজশাহী অনেকটাই নিরাপদ অবস্থানে আছে।

বিএ-১৫/০২-০৪ (নিজস্ব প্রতিবেদক)