করোনা উপসর্গ নিয়ে রামেক থেকে পালিয়েছে রোগী

করোনার উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল থেকে পালিয়েছে এক রোগী। বৃহস্পতিবার হাসপাতালের ১৩ নম্বর ওয়ার্ড (মেডিসিন) থেকে ওই রোগী পালিয়ে যায়।

নমুনা সংগ্রহে গিয়ে চিকিৎসকরা তাকে খুঁজে পান নি। সে করোনা সংক্রমিত কি না তা নিশ্চিত হতে টেস্টের উদ্যোগ নিয়েছিনে চিকিৎসকরা।

রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নওশাদ আলী বৃহস্পতিবার ইউনিভার্সাল২৪নিউজকে আজকে বগুড়ার দুইজন ও রাজশাহীর একজন সন্দেহভাজন রোগীর উপসর্গ টেস্ট করার কথা ছিল। এরইমধ্যে বগুড়ার রোগীদের নমুনা সংগ্রহ করে করোনা ল্যাবে নেয়া হয়েছে।

কিন্তু দুপুরের পর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ১৩নং ওয়ার্ডে চিকিৎসাধীন থাকা একজন পুরুষ রোগীর নমুনা সংগ্রহের জন্য সংশ্লিষ্টরা যান। কিন্তু তারা ওয়ার্ডে ওই রোগীকে গিয়ে খুঁজে পান নি। এ কারণে তার নমুনা সংগ্রহ করা সম্ভব হয় নি।

মেডিকেল কলেজের ভাইরোলজি ভিবাগের একজন অধ্যাপক নাম প্রকাশ না করার শর্তে জানান, রোগীটি করোনা আক্রান্ত কি না তা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহের কথা ছিলো। বৃহস্পতিবার বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে তার নমুনা সংগ্রহ করতে গেলে ১৩ নম্বর ওয়ার্ডের নির্ধারিত বেডে রোগীকে আর খুঁজে পাওয়া যায় নি। পরে জানা যায় রোগীটি নিয়ম মতো ছাড়পত্র না নিয়েই পালিয়েছে।

তবে ওই ওয়ার্ডের দায়িত্বে থাকা মেডিসিন বিভাগের প্রধান ডা. খলিলুর রহমান এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন, শুনেছি সন্দেহভাজন ওই রোগীকে খুঁজে পাওয়া যায় নি।

বিএ-১৮/০২-০৪ (নিজস্ব প্রতিবেদক)