চালকদের নির্ধারিত পোশাক দিল রাসিক

রাজশাহী মহানগরীতে চলতে থাকা অটোরিকশা ও চার্জার রিকশা চালকদের নির্ধারিত পোশাক ও একই রঙের চার্জার রিকশার কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। রোববার দুপুরে নগরভবনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানে মেয়র সিটি করপোরেশনের পক্ষ থেকে ৪৫ জন চালকের মাঝে নির্ধারিত পোশাক বিতরণ করেন। একইসঙ্গে একই রঙের চার্জাররিকশার চলাচল কার্যক্রমের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, নগরীর যানজট নিরসনে ও সুশৃঙ্খলভাবে যানবাহন চলাচল নিশ্চিত করতে অটোরিকশা ও চার্জার রিকশা নিয়ন্ত্রণ নীতিমালা বাস্তবায়ন করা হচ্ছে।

স্মার্ট অটোরিকশা ম্যানেজমেন্ট সিস্টেমের আওতায় দুই শিফটে দুই রঙের অটোরিকশা চলাচল বাস্তবায়ন সম্ভব হয়েছে। মালিক ও চালকদের সহযোগিতায় চালকদের নির্ধারিত পোশাক ও একই রঙের চার্জার রিকশা চলাচল কার্যক্রমও সফলভাবে বাস্তবায়ন করতে পারবো।

মেয়র আরও বলেন, রাজশাহীতে তেমন বৃহৎ শিল্প প্রতিষ্ঠান গড়ে উঠেনি। এজন্য কর্মসংস্থানের সুযোগও কম। অটোরিকশা ও চার্জার রিকশার মাধ্যমে বিপুল সংখ্যক মানুষের কর্মসংস্থান হয়েছে।

এই বিষয়টি বিবেচনা করে আমি প্রথম মেয়াদে মেয়র থাকাকালে অটোরিকশা চলাচল অনুমোদন দেওয়া হয়। এছাড়া দ্বিতীয় মেয়াদে দায়িত্ব গ্রহণের পর থেকে রাজশাহীতে শিল্পায়ন ও কর্মসংস্থান সুযোগ সৃষ্টির প্রচেষ্টা অব্যাহত রেখেছি।

রাসিকের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ডিসি ( ট্রাফিক) অনির্বাণ চাকমা।

এসএইচ-০৯/১৪/২১ (নিজস্ব প্রতিবেদক)