রাবি শিক্ষার্থী নিহত, ট্রাক চালক ও তার সহযোগী আটক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ হবিবুর রহমান হলের সামনে ট্রাকচাপায় মাহমুদ হাবিব হিমেল নিহত হওয়ার ঘটনায় ট্রাক চালক ও তার সহযোগীকে আটক করেছে পুলিশ। বুধবার সকালে নগরীর কাশিয়াডাঙ্গা এলাকা থেকে ট্রাক চালক টিটু (৩৬) ও কালুকে (৩৫) আটক করা হয়।

মহানগর পুলিশের সািইবার ক্রাইম ইউনিটের সহযোগিতায় মহানগর গোয়েন্দা পুলিশ এ দুজনকে আটক করে। মঙ্গলবার রাতের ঘটনার পর থেকে তারা দুজন পলাতক ছিলেন। ট্রাক চালক টিটুর বাড়ি কাশিয়াডাঙ্গা। তিনি ওই এলাকার জাহাঙ্গীর হোসেনের ছেলে। মহানগর পুলিশের একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

প্রসঙ্গত, প্রত্যক্ষদর্শী ও ক্যাম্পাস সূত্রে জানা গেছে- রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দুটি আবাসিক হল নির্মাণের কাজ চলছে। এর মধ্যে একটি হল নির্মাণ হচ্ছে বিশ্ববিদ্যালয়ের মাদার বখ্শ হলের সামনে। অন্যটি রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের পাশে। এই দুটি হল নির্মাণ করতে বেশ কয়েকটি ট্রাকযোগে নির্মাণ সামগ্রী আনা-নেয়ার কাজ করা হচ্ছে।

নিহত হিমেল মোটরসাইকেলযোগে ক্যাম্পাস থেকে হলে ফিরছিলেন। পথিমধ্যে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের সামনে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা নির্মাণ সামগ্রীবাহী একটি ট্রাক মোটরসাইকেলটিকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান। এই দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয়ের আরও দুই শিক্ষার্থী গুরুতর আহত হয়।

নিহত হিমেল তিনি বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের (২০১৭-২০১৮) শিক্ষার্থী। এছাড়া তিনি শহীদ শামসুজ্জোহা হলের আবাসিক ছাত্র। হিমেল বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের দপ্তর সম্পাদক ছিলেন। এছাড়াও রায়হান নামের এক শিক্ষার্থী গুরুতর আহত হন।

এসএইচ-০২/০২/২২ (নিজস্ব প্রতিবেদক)