রাবিতে ইউনিস্যাবের ’ড্রিম অরেঞ্জ’ কর্মশালা ২২ সেপ্টেম্বর

ইউনাইটেড ন্যাশন্স ইয়ুথ এন্ড স্টুডেন্ট এসোসিয়েশন অব বাংলাদেশ’ (ইউনিস্যাব) রাজশাহীতে পঞ্চমবারের মতো আয়োজন করতে যাচ্ছে ’ড্রিম অরেঞ্জ’ কর্মশালা। আগামী ২২ সেপ্টেম্বর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্সে দিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হবে।

এতে কেস স্টাডি এনালাইসিস, বহুজাতিক কোম্পানিতে ক্যারিয়ার, ইউনাইটেড ন্যাশনস ক্যারিয়ার এবং বিশ্বব্যাংক ক্যারিয়ার বিষয়ে আলোচনা করা হবে।

জানা গেছে, কেস স্টাডির মৌলিক বিষয়গুলি এবং তার প্রায়োগিক দিকসমূহ সম্পর্কে আলোচনা করবেন রেকিট বাংলাদেশ কোম্পানির টেরিটোরি সেলস ম্যানেজার মোঃ জাহিদুল ইসলাম। বহুজাতিক কোম্পানিতে নিজের জায়গা নিশ্চিত করতে শিক্ষার্থীরা কিভাবে প্রস্তুতি নিতে পারে, কিভাবে সফল হতে পারে এসম্পর্কে আলোচনা করবেন ইউনিলিভার বাংলাদেশের ট্যাক্স ম্যানেজার মোঃ রাশেদ মোল্লা, সংস্থাটির বৈশ্বিক প্রভাব তুলে ধরে শিক্ষার্থীদের জাতিসংঘের পেশাগত জীবন নিয়ে আলোচনা করবেন জাতিসংঘের ইউএনডিপি-এর প্রতিনিধি হাবিবুর রহমান পাটোয়ারী এবং বিশ্বব্যাপী স্বীকৃত প্রতিষ্ঠানে কর্মজীবনের সুযোগ, যোগ্যতাসহ ধাপসমূহ নিয়ে আলোচনা করবেন বিশ্বব্যাংক বাংলাদেশের একজন পরামর্শক মুহাম্মদ মামুন মিয়া।

এদিকে আয়োজকরা জানান, কর্মশালায় অংশগ্রহণের জন্য রেজিষ্ট্রেশন প্রক্রিয়া চলমান রয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে ’ড্রিম অরেঞ্জ:ইভেন্টের বুথে ২০ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত নিবন্ধন করা যাবে।

এআর-০১/১৮/০৯ (ক্যাম্পাস ডেস্ক)