বিএনপির আন্দোলনের ডাক মানুষের কাছে হাস্যকর হয়ে গেছে

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি যে আন্দোলনের কথা বলছে তার কথা আমরা গত দশ বছর ধরে শুনছি। শীতের পর আন্দোলন, গ্রীষ্মের পর আন্দোলন, বর্ষার পর আন্দোলন, বার্ষিক পরীক্ষার পর আন্দোলন- এই ধরনের বহু আন্দোলনের কথা আমরা শুনেছি। কিন্তু তাদের সেই আন্দোলনের ডাক মানুষের কাছে হাস্যকর হয়ে গেছে।

শুক্রবার সকালে নগরের টাইগারপাস এলাকায় নেভি কনভেনশন হলে লায়ন্স ক্লাবের ২২তম বার্ষিক কনভেনশন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, দুর্নীতির মামলায় কারাগারে যাওয়া বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কোনো রাজবন্দি নন। তাই তাকে আন্দোলনের মাধ্যমে মুক্ত করতে হবে- এমন বিষয় নেই। খালেদা জিয়াকে মুক্ত করতে হলে তাদের আইনি পথেই হাঁটতে হবে।

তিনি বলেন, কেউ যদি রাজবন্দি হন বা রাজনৈতিক কারণে বন্দি হন, তাহলে সেখানে আন্দোলন-সংগ্রামের মাধ্যমে তাকে মুক্ত করার বিষয় থাকে। কিন্তু খালেদা জিয়া দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত হয়েছেন। তাই তাকে মুক্ত করতে হলে তা আইন-আদালতের মাধ্যমেই করতে হবে।

এ সময় ফেনীর সোনাগাজীতে ‘আগুন হামলার’ শিকার মাদ্রাসা শিক্ষার্থী নুসরাত জাহান রাফিকে হত্যার বিষয়ে তিনি বলেন, নুসরাত হত্যার সুষ্ঠু বিচারের বিষয়ে ইতিমধ্যেই প্রধানমন্ত্রী প্রশাসন ও তদন্তকারী সংস্থাকে নির্দেশনা দিয়েছেন। আমরা বিশ্বাস করি, এ ঘটনায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি হবে। আইনি প্রক্রিয়া অনুসরণ করেই এই হত্যার বিচার নিশ্চিত করা হবে।

লায়ন্স ক্লাবের ২২তম বার্ষিক কনভেনশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. হাছান মাহমুদ বলেন, প্রথিবী এগিয়ে গেছে, কিন্তু দারিদ্রতা-ক্ষুধা এখনও দূর হয়নি। এখনো প্রায় ৮০ কোটি মানুষ দারিদ্রতার সঙ্গে লড়াই করে। লায়ন্স ক্লাবকে মানুষের কল্যাণে আরও এগিয়ে আসতে হবে।

চট্টগ্রামে বিশেষায়িত চক্ষু হাসপাতাল ও ইনস্টিটিউট স্থাপন করতে যাচ্ছে লায়ন্স ক্লাব। আর এই উদ্যোগকে স্বাগত জানান তথ্যমন্ত্রী।

লায়ন্স ক্লাবের ডিস্ট্র্রিক্ট গভর্নর নাসিরুদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ক্লাবের আন্তর্জাতিক পরিচালক কাজী আকরাম উদ্দিন আহমেদ, প্রাক্তন ডিস্ট্রিক্ট গভর্নর মনজুর আলম মনজু, রুপম কিশোর বড়ুয়া, সহ-ডিস্ট্রিক্ট গভর্নর কামরুন মালেক প্রমুখ।

বিএ-১৩/১১-০৪ (আঞ্চলিক ডেস্ক)