সেই ৫ পুলিশ সদস্য বহিষ্কার

ময়মনসিংহের গৌরীপুরের রামগোপালপুর বাজারে এক মোবাইল রিচার্জ ব্যবসায়ীকে ইয়াবা দিয়ে ফাঁসানোর অভিযোগ প্রমাণিত হওয়ায় পাঁচ পুলিশ সদস্যকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে পুলিশ সুপার শাহ আবিদ হোসেন বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন। বহিষ্কৃতরা হলেন, এসআই আব্দুল আউয়াল ও রুহুল আমিন, এএসআই আনোয়ার ও এএসআই কামরুল ইসলাম এবং কনস্টেবল আল আমিন। সবাই গৌরীপুর থানায় কর্মরত ছিলেন।

পুলিশ সুপার শাহ আবিদ হোসেন জানান, প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ায় পাঁচ পুলিশ সদস্যকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এর আগে গতকাল (২৯ এপ্রিল) তাদের জেলা পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছিল। তাদের কাছে কৈফিয়ত তলব করা হবে। জবাব সন্তোষজনক না হলে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে। এমনকি তারা স্থায়ীভাবে বহিষ্কারও হতে পারে।

উল্লেখ্য, রোববার রাত সাড়ে দশটার দিকে গৌরীপুরের রামগোপালপুর বাজারে মোবাইল রির্চাজ ব্যবসায়ী খোকন মিয়ার দোকানে মোবাইল রির্চাজ করতে যায় এসআই আব্দুল আউয়ালের নেতৃত্বে সাদা পোশাকের তিন পুলিশ। এসময় কৌশলে দোকানে ইয়াবা রেখে ব্যবসায়ীকে আটকের চেষ্টা করে তিন এসআই। পরে স্থানীয়রা বাধা দিলে পুলিশ খোকনকে মারধর করে। বাজারের ব্যবসায়ীরা বিষয়টি চ্যালঞ্জ করে দোকানের সিসি ক্যামেরা দেখতে বলে।

সিসি ক্যামেরায় বিষয়টি ধরা পড়ে যেতে পারে বলে তিন পুলিশ সদস্য ক্যামেরার তার ছিঁড়ে মেমোরির্কাড নিয়ে তাদের মধ্যে একজন পালিয়ে যায়। পরে উত্তেজিত জনতা এসআইসহ চার পুলিশ সদস্যকে স্থানীয় শ্রমিকলীগ অফিসে আটকে রাখে। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা পুলিশ সদস্যদের বিচারের আশ্বাস দিলে পাঁচ ঘণ্টা পর আটকদের পুলিশের হাতে তুলে দেয় স্থানীয়রা।

বিএ-১৭/২৯-০৪ (আঞ্চলিক ডেস্ক)