নরসিংদীতে ডাকাতের হামলা ও গণপিটুনিতে নিহত ২

নরসিংদীতে ডাকাতের হামলা ও চোর সন্দেহে গণপিটুনিতে দুইজন নিহত হয়েছেন। সোমবার রাতে জেলার পলাশ উপজেলার সেকান্দরদী গ্রামে ও শিবপুর উপজেলার তেলিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- পলাশ উপজেলার সেকান্দরদী গ্রামের বেলায়েত হোসেনের ছেলে রেজাউল করিম বিজয় (২০) ও শিবপুর উপজেলার তেলিয়া গ্রামের আবুল হাশেমের ছেলে জাকির হোসেন (৩০)। মঙ্গলবার সকালে তাদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নরসিংদী সদর হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সোমবার রাত দেড়টার দিকে ১০-১২ জনের একদল ডাকাত পলাশের সেকান্দরদী গ্রামের বেলায়েত হোসেনের বাড়িতে হানা দেয়। ডাকাতরা দরজা ভেঙে ঘরের ভেতরে ঢুকে বেলায়েতকে মারধর করেন।

এ সময় ছেলে রেজাউল করিম বাবাকে বাঁচাতে গেলে কুপিয়ে আহত করে এক ডাকাত। রাতেই বাবা-ছেলেকে নরসিংদী জেলা হাসপাতালে নিয়ে গেলে ছেলে রেজাউলকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। গুরুতর আহত বেলায়েতকে ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে পাঠানো হয়েছে।

পলাশ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মো. নাসির উদ্দিন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় মামলার প্রক্রিয়া চলছে।

এদিকে, শিবপুর উপজেলার তেলিয়া গ্রামে রাত ৩টার দিকে চোর সন্দেহে জাকির হোসেন (৩০) নামে একজনকে ধরে ফেলে এলাকাবাসী। পরে গণপিটুনি দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায় পুলিশ।

এ ঘটনায় তুহিন, নাজমুল ও আমির হোসেন নামে তিনজনকে আটক করে পুলিশে দিয়েছে এলাকাবাসী। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন শিবপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোল্লা আজিজুর রহমান।

ওসি বলেন, নিহত জাকির পেশাদার চোর। এর আগে কুন্দারপাড়ার চুরিতে জড়িত ছিল জাকির। সোমবার রাতে মোবাইল চুরি করতে গেলে এলাকাবাসী ধরে গণপিটুনি দিলে ঘটনাস্থলেই মারা যায়।

বিএ-০৯/০২-০৯ (আঞ্চলিক ডেস্ক)