চোর সন্দেহে প্রতিবন্ধী যুবককে অমানবিক নির্যাতন

যশোরের বাঘারপাড়া উপজেলায় চোর সন্দেহে দীপংকর ভদ্র নামে এক প্রতিবন্ধী যুবককে নির্মম নির্যাতন করা হয়েছে। সোমবার বাঘারপাড়ার খাজুরার ভদ্রডাঙ্গা ছব্বারের মোড়ে এ ঘটনা ঘটে।

এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ওই যুবককে নির্যাতনের ভিডিও ভাইরাল হয়েছে। পরে এ নিয়ে তোলপাড় সৃষ্টি হয়। নির্যাতনের শিকার দীপংকর ভদ্র ঝিকরগাছা উপজেলার ছুটিপুর গ্রামের গোপাল ভদ্রের ছেলে। তবে এ ঘটনায় জড়িত কাউকে শনাক্ত কিংবা আটক করতে পারেনি পুলিশ।

এলাকাবাসী জানায়, উপজেলার ভদ্রডাঙ্গা গ্রামের অহেদ খানের ছেলে আলমগীর, বনগ্রাম মুন্সীপাড়ার কিয়ামের ছেলে নাজমুল ও ভদ্রডাঙ্গা গ্রামের ইকবাল কারীর ছেলে ইলিয়াছ প্রতিবন্ধী দীপংকর ভদ্রকে দড়ি দিয়ে বেঁধে মুখে ও বুকে লাথি মেরেছে। মাটিতে ফেলে টানাহেঁচড়া করেছে। আশপাশের লোকজন তাদের থামতে বললেও কারও কথা শোনেনি তারা।

খোঁজ নিয়ে জানা যায়, সোমবার সকালে দীপংকার ভদ্র খাজুরা বাজারসংলগ্ন তেলীধান্যপুড়া গ্রামে তার খালাতো ভাই হারানের বাড়িতে যায়। বিকেলে খালাতো ভাইয়ের সাইকেল নিয়ে ঘুরতে বের হয় দীপংকার। ছব্বারের মোড়ে পৌঁছালে স্থানীয় ভদ্রডাঙ্গা গ্রামের আলমগীর, নাজমুল ও ইলিয়াছ তার গতিরোধ করে পরিচয় জানতে চায়। একপর্যায়ে চোর সন্দেহে তাকে গাছের সঙ্গে বেঁধে রাখে এবং অমানবিক নির্যাতন চালায়।

এ বিষয়ে বাঘারপাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিন বলেন, ওই যুবককে নির্যাতনের ভিডিও ফেসবুকে দেখেছি আমি। ঘটনাস্থলে গিয়েছিলাম আমি। কিন্তু অভিযুক্ত কাউকে শনাক্ত করা যায়নি। এ ঘটনায় কেউ অভিযোগও দেয়নি। বিষয়টি তদন্ত করা হচ্ছে। আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বিএ-০৫/২২-১০ (আঞ্চলিক ডেস্ক)