সিলেটে সালিশ বৈঠকে ছুরিকাঘাতে দিনমজুর খুন

সিলেটের বালাগঞ্জে সালিশ বৈঠক চলাকালে ছুরিকাঘাতে আঞ্জব উল্লা (৬০) নামে এক দিনমজুরের মৃত্যু হয়েছে। বুধবার দিবাগত রাত ১০টায় পশ্চিম গৌরীপুর ইউনিয়নের হরিশ্যাম গ্রামে এ ঘটনা ঘটে। আঞ্জব উল্লা ওই গ্রামের ইজ্জত আলীর ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, কিছুদিন আগে আঞ্জব উল্লাহর ভাই দিনমজুর ফয়জুল্লা একই গ্রামের সাবেক ইউপি সদস্য আহমদ আলীর কাছ থেকে এক হাজার টাকা নেন। বিনিময়ে বোরো জমিতে চারা রোপণ করে দেয়ার কথা ছিল। কিন্তু জমিতে পানি বেশি থাকায় ফয়জুল্লা ও তার ছেলেরা চারা রোপণে অনীহা প্রকাশ করেন।

এতে আহমদ আলী ছেলেদের সঙ্গে নিয়ে চারা রোপণ করতে চাপ সৃষ্টি করেন। এতে উভয়পক্ষে বাকবিতণ্ডা হয়। বিষয়টি নিষ্পত্তির লক্ষ্যে দুই পক্ষ আবদুন নূরের বাড়িতে রাতে সালিশ বৈঠকে বসে।

বৈঠক চলাকালে দুই পক্ষে কথা কাটাকাটি ও হাতাহাতি শুরু হয়। এ সময় আহমদ আলীর লোকেরা আঞ্জব উল্লার পেটে ও শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে। গুরুতর অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় ইউপি সদস্য সেলিম মিয়া জানান, আঞ্জব উল্লা ও আহমদ আলী মেম্বার একই বংশের। সালিশ বৈঠক ডাকা আবদুন নূরও একই বংশের লোক। তাদের বংশের লোকেরাই বিষয়টি নিষ্পত্তির উদ্যোগ নেন।

বালাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গাজী আতাউর রহমান জানান, পুলিশ ঘটনাস্থলে অবস্থান করছে। ময়নাতদন্তের পর লাশ দাফন শেষে স্বজনরা হত্যা মামলা করবেন।

বিএ-১৮/০২-০১ (আঞ্চলিক ডেস্ক)