ডাস্টবিন থেকে কাপড়ের ব্যাগে মোড়ানো নবজাতকের লাশ উদ্ধার

বরিশালে মেরিন ওয়ার্কশপসংলগ্ন বান্দ রোডের ডাস্টবিন থেকে এক নবজাতকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।রোববার বিকেল ৩টার দিকে ওই নবজাতকের মরদেহ উদ্ধার করা হয়।

এরপর কোতোয়ালি থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্ত ও ডিএনএ সংরক্ষণের জন্য শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

কোতোয়ালি মডেল থানা পুলিশের এসআই আব্দুল কুদ্দুস বলেন, বান্দ রোডের ডাস্টবিনে কাপড়ের ব্যাগের মোড়ানো মেয়ে নবজাতকের মরদেহ দেখে পথচারীরা পুলিশে খবর দেয়। ঘটনাস্থলে গিয়ে মরদেহটি উদ্ধার করে পুলিশ। নবজাতকের বয়স একদিন হবে। ধারণা করা হচ্ছে অবৈধ মেলামেশার কারণে শিশুটির জন্ম হয়েছে।

রাতের কোনো এক সময় নবজাতককে ডাস্টবিনে ফেলে যাওয়া হয়। তবে জন্মের পর মৃত্যু হয়েছে, না মৃত ভূমিষ্ঠ হয়েছে কিংবা মেরে ফেলা হয়েছে কিনা তা ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়া ছাড়া নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।

তিনি আরও বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্ত ও ডিএনএ সংরক্ষণের জন্য শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পাশাপাশি আশেপাশের এলাকায় খোঁজখবর নেয়া হচ্ছে কেউ সন্তান প্রসব করেছে কি-না। বাবা-মায়ের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। চিহ্নিত করতে পারলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বিএ-১৪/০৫-০১ (আঞ্চলিক ডেস্ক)