সিলেটে করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু

সিলেটে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় এক যুবক (৩৫) মারা গেছেন। শনিবার সকাল ৯টায় সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে তিনি মারা যান। বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র।

মারা যাওয়া ব্যক্তির বাড়ি সিলেটের কানাইঘাট পৌরসভার বায়ুমপুর গ্রামে। শুক্রবার রাতে কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে শামসুদ্দিন হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে এসে ভর্তি হন ওই যুবক।

সুশান্ত কুমার মহাপাত্র বলেন, মারা যাওয়া ব্যক্তির শরীরে করোনাভাইরাসের উপসর্গ ছিল। সিলেটে আসার আগেই কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তার নমুনা সংগ্রহ করা হয়েছিল। বর্তমানে তার নমুনা ল্যাবে আছে। পরীক্ষার ফলাফল আজ রাত অথবা আগামীকাল রোববার পাওয়া যাবে।

এদিকে, সিলেট বিভাগে শনিবার পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২ হাজার ৯০৮ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩২৫ জনকে হোম কোয়ারেন্টাইনে আনা হয়েছে। সেই সঙ্গে গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ২৪২ জনকে।

এ তথ্য নিশ্চিত করেন স্বাস্থ্য অধিদফতর সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান। তিনি বলেন, এই মুহূর্তে সিলেট জেলায় হোম কোয়ারেন্টাইনে আছেন ২০০ জন। সুনামগঞ্জে ১১৯৬, হবিগঞ্জে ৮১৯ ও মৌলভীবাজারে ৬৯৩ জন।

বিএ-০৭/১৮-০৪ (আঞ্চলিক ডেস্ক)