বইয়ের ভেতর মিলল বিদেশি পিস্তল

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর এলাকা থেকে বিদেশি পিস্তলসহ এক যুবককে গ্রেপ্তার করেছে মৌচাক ফাঁড়ি পুলিশ।

গ্রেপ্তারকৃত পিয়াস চৌধুরী (২০) ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার মালাই এলাকার আব্দুল কাদেরের ছেলে।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দিবাগত রাত ৩টার দিকে সফিপুর পূর্বপাড়া এলাকায় অভিযান চালায় পুলিশ। পরে স্থানীয় ফারুক গাজীর বাসা থেকে পিয়াস চৌধুরী নামে ওই যুবককে গ্রেপ্তার করা হয়। এসময় তার রুমে থাকা একটি বইয়ের ভেতর থেকে বিদেশি পিস্তল ও একটি ম্যাগজিন উদ্ধার করা হয়।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনোয়ার হোসেন চৌধুরী জানান, গ্রেপ্তারকৃত যুবকের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এদিকে নারায়ণগঞ্জের ফতুল্লায় ডাকাতির প্রস্তুতিকালে ১১ জনকে আটক করেছে র‍্যাব। বুধবার সন্ধ্যায় র‍্যাব-১১ ব্যাটালিয়ানের মিডিয়া অফিসার লেফটেনেন্ট কমান্ডার মাহমুদুল হাসান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে মঙ্গলবার রাতে তাদেরকে ফতুল্লার নন্দলালপুর মেডিকেল রোড এলাকা থেকে তাদের আটক করা হয়।

এসময় তাদের কাছ থেকে দেশীয় ধারাল অস্ত্র রামদা, চাপাতি, চাকু, সুইচ গিয়ার লোহার পাইপসহ ডাকাতি করার সরঞ্জাম উদ্ধার করে র‍্যাব-১১’র সদস্যরা। পরে আটককৃতদের বিরুদ্ধে র‍্যাব বাদী হয়ে ডাকাতির প্রস্তুতির অভিযোগ এনে ফতুল্লা থানায় মামলা দায়ের করে।

আটকরা হলেন- ফতুল্লা থানার নয়ামাটি এলাকার স্বাধীন ওরফে জয় (২৫), নন্দলালপুর এলাকার সুজন (২৭), একই এলাকার জোনায়েদ হোসেন (২৭), পাপ্পু মিয়া (২৩), রানা (২৮), শাহিন চৌধুরী (২২), নকিবুল ইসলাম অনি (২৫), হাসান (২৫), আরিফুল ইসলাম (২০), ফজলে রাব্বি (২১) ও নাঈম হোসেন নিলয় (২০)।

র‍্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১১’র একটি দল মঙ্গলবার রাত আড়াইটার সময় ফতুল্লা থানার নন্দলালপুর মেডিকেল রোডের খালপাড়স্থ দ্বীন ইসলামের দুই তলা বিল্ডিংয়ের সামনের রাস্তায় অভিযান চালায়। এসময় দেশীয় তৈরি ধারাল অস্ত্রসহ ডাকাতির প্রস্তুতি নেওয়া ডাকাত দলের ১১ সদস্যকে আটক করা হয়।

র‍্যাব আরও জানায়, আটকরা এলাকায় সংঘবদ্ধ হয়ে ডাকতির পাশাপাশি চাঁদাবাজি, ছিনতাই, অস্ত্রের মহড়াসহ নানা সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে এলাকাবাসীর মাঝে আতংক সৃষ্টি করেছিল। এ ঘটনায় র‍্যাব বাদী হয়ে তাদের বিরুদ্ধে বুধবার ফতুল্লা থানায় মামলা দায়েরসহ আসামিদের থানায় হস্তান্তর করেছে।

এসএইচ-১১/০২/২১ (আঞ্চলিক ডেস্ক)