তিন ভাই-ই চোর, পাঁচ বছরে ৪শ’ চুরি!

তিন ভাই-ই পেশাদার চোর। এদের মধ্যে এক ভাই আবার বডিবিল্ডার, এই শক্তিকে কাজে লাগিয়ে হাত দিয়েই বাঁকা করে বাসার লোহার গ্রিল, ভেঙে ফেলে জানলা ও দরজা। গত ৫ বছরে চারশ’র বেশি চুরি করেছে তারা।

বিপুল পরিমাণ হীরা ও স্বর্ণালঙ্কারসহ এই দলের ৪ সদস্যকে আটকের পর বের হয়ে আসছে চোরদলের নানা তথ্য।

চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আটক করা হয়েছে চারজনকে। উদ্ধার করা হয়েছে ১৫টি হীরার আংটি, স্বর্ণালঙ্কার, ডলার এবং নগদ টাকা।

চট্টগ্রাম কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন বলেন, ওই তিন ভাইয়ের মধ্যে এক ভাই রিকশা চালায়। অন্য দুই ভাই প্যাসেঞ্জার সেজে রিকশায় উঠে নগরীর বিভিন্ন অলি-গলি ঘুরে একেক দিন একেক বাসায় টার্গেট করে। পরে রাতে ওই বাসায় চুরি করে তারা।

তিনি আরও জানান, এদের মধ্যে এক ভাই বডিবিল্ডার। সে হাত দিয়েই বাসায় জানালার গ্রিল ভেঙে ভেতরে প্রবেশ করতে পারে। এভাবেই তারা বেশ কয়েক বছর ধরে চুরি করে আসছিল।

এই তিন ভাই গত ৫ বছরে চুরি করেছে অন্তত ৪শ’। আর পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছে ৬ বার। মূলত কারাগারের রান্না ঘরে কাজ করতে গিয়ে তার হাত এবং পায়ের পেশীগুলো শক্তিশালী হয়ে ওঠে। জামিনে বের হয়ে জিমও করছে। শারীরিক এই শক্তিকে লাগানো হচ্ছে চুরির কাজে। নগদ টাকা ও স্বর্ণালঙ্কার তাদের চুরির মূল টাগেট।

এই চোর দলের প্রতিটা সদস্যের বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় ২০টির বেশি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ। তবে গ্রেপ্তার এড়াতে এই দলের সদস্যরা মোবাইলের মতো কোনো ইলেকট্রনিকস ডিভাইস চুরি কিংবা ব্যবহার করে না।

এসএইচ-২২/২৫/২১ (আঞ্চলিক ডেস্ক)