নবজাতককে হাসপাতালে ফেলে পালাল বাবা-মা

নারায়ণগঞ্জে একটি হাসপাতালে একদিন বয়সের একটি নবজাতককে রেখে পালিয়ে গেছেন তার বাবা-মা। রোববার জেলার আড়াই হাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।

আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. আশরাফুল আমীন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকালে চিকিৎসা করানোর কথা বলে নবজাতক মেয়েশিশুটিকে হাসপাতালে নিয়ে আসেন এক দম্পতি। তবে তাদের নাম-পরিচয় জানার আগেই শিশুটিকে হাসপাতালের লেবার রুমে রেখে কৌশলে পালিয়ে যান তারা। অনেক চেষ্টা করেও ওই দম্পতির কোনো হদিস পাওয়া যাচ্ছে না।

ডা. আশরাফুল আমীন বলেন, শিশুটি আমাদের তত্ত্বাবধানে আছে। তাকে চিকিৎসা দেওয়া হয়েছে। সে সুস্থ আছে। আপাতত তাকে খাবার খাওয়ানো, পোশাক ও অন্যান্য বিষয়গুলো আমরাই দেখভাল করছি। এছাড়া সমাজসেবা কর্মকর্তাকে জানিয়েছি। এ ব্যাপারে থানায় জিডিও করেছি।

তিনি আরও জানান, নবজাতক শিশুটিকে দত্তক নিতে অনেকে আগ্রহ প্রকাশ করেছেন। কিন্তু এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। এদিকে শিশুটির মা-বাবার পরিচয় জানার জন্য চেষ্টা অব্যাহত রেখেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

এ ব্যাপারে আড়াইহাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) আনিচুর রহমান মোল্লা বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আমাকে ফোন করে বিষয়টি অবগত করেছেন। তবে তিনি থানা পুলিশের কোনো সহযোগিতা চাননি। আমি তাকে বিষয়টি উপজেলা সমাজসেবা অফিসারকে জানাতে পরামর্শ দিয়েছি।

এসএইচ-৩২/২৮/২১ (আঞ্চলিক ডেস্ক)