ছাগল চুরি করে স্বাস্থ্য কমপ্লেক্সে ভূরিভোজ, আদালতে মামলা

পিরোজপুরের নাজিরপুরে স্বাস্থ্য কমপ্লেক্সে ছাগল চুরি করে ভূরিভোজের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার ভুক্তভোগী ছাগল মালিক আব্দুল লায়েক ফরাজী বাদী হয়ে পিরোজপুর জেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন। এতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৪ কর্মচারী ও অজ্ঞাত ১০-১২ জনকে আসামি করা হয়েছে।

মামলার আসামিরা হলেন-স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মচারী মো. শাহিন খান (৩২), মো. চমন খান (২৫), মো. পলাশ খান (৩৩) ও মো. বাশার শেখ (৪৫) ও অজ্ঞাত আরও ১০-১২ জন।

মামলা সূত্রে জানা গেছে, গত ১৯ নভেম্বর তার ছাগলটি স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতর গেলে আসামিরা জবাই করেন। পরে তা স্বাস্থ্য কমপ্লেক্সে রান্না করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ও কর্মচারীরা মিলে ভূরিভোজ করেন।

মামলায় উল্লেখ করা হয়, এ বিষয়ে থানায় মামলার জন্য আবেদন করলে থানা তা এজাহারভুক্ত না করে মীমাংসার আশ্বাস দিয়ে কালক্ষেপণ করে। কোনো উপায় না পেয়ে তিনি আদালতে মামলাটি করেন।

ভুক্তভোগী লায়েক ফরাজী বলেন, আমার চুরি যাওয়া ছাগলটি উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতরে জবাই করে ভূরিভোজের আয়োজন করা হয়। পরে স্থানীয় চামড়া ক্রেতা ঋষির কাছ থেকে ছাগলের চামড়াটি উদ্ধার করা হয়।

ওই ক্রেতার কাছ থেকে জানতে পারি, যে স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতরে কর্মকর্তা-কর্মচারী ছাগলটি দিয়ে ভূরিভোজের আয়োজন করেন। সেখান থেকেই তিনি চামড়াটি ক্রয় করেছেন।

উল্লেখ্য, ছাগলের মালিক ভুক্তভোগী লায়েক ফরাজী ছাগল চুরি হয়ে যাওয়ার ব্যাপারে থানা, উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে পৃথকভাবে লিখিত অভিযোগ দায়ের করেন। এ বিষয়ে গত ২৩ নভেম্বর ‘চা বিক্রেতার ছাগল চুরি করে ডাক্তারদের ভূরিভোজ’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়েছে।

এসএইচ-১৮/০১/২১ (আঞ্চলিক ডেস্ক)