প্রবাসীর বাড়িতে অনশনে বসা নারীকে ফেরত পাঠাল প্রশাসন

বরগুনার পাথরঘাটায় বিয়ের দাবিতে এক প্রবাসীর বাড়িতে অনশনে বসা প্রবাস ফেরত নারীকে নিজ বাড়িতে ফেরত পাঠিয়েছে ইউনিয়ন পরিষদ ও স্থানীয় প্রশাসন।

জর্ডান ফেরত ওই নারী পাথরঘাটা উপজেলার কালমেঘা ইউনিয়নের আমড়াতলা গ্রামের কুয়েত প্রবাসী এক যুবকের বিরুদ্ধে ফেসবুকে প্রেমের সম্পর্ক দাবি করে বিয়ের প্রলোভনে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ করে বিয়ের দাবিতে শনিবার দুপুর থেকে অনশনে বসেন। অভিযুক্ত ওই যুবক বর্তমানে কুয়েতে অবস্থান করছেন।

ওই নারীর অভিযোগ, প্রবাসে থাকা অবস্থায় একটি ফেসবুক গ্রুপের মাধ্যমে কুয়েত প্রবাসী ওই যুবকের সঙ্গে তার পরিচয় হয়। এরপর তারা একে অপরের প্রেমে পড়েন। এ সুযোগে বিয়ের প্রলোভনে ওই যুবক তার কাছ থেকে অর্থ হাতিয়ে নেন। এরপর তিনি দেশে ফিরে এসে ওই যুবককে বিয়ের জন্য চাপ দিলে সব ধরনের যোগাযোগ বন্ধ করে দেন ওই যুবক। এতে তিনি নিরুপায় হয়ে ওই যুবকের বাড়িতে অনশন শুরু করেন।

আইনগত ব্যবস্থা গ্রহণের আশ্বাসে রোববার বিকেলে পাথরঘাটা পুলিশ ও কালমেঘা ইউনিয়নের চেয়ারম্যান অনশনে বসা নারীর কাছে অর্থ হাতিয়ে নেওয়ার প্রমাণ চান। কিন্তু এতে ওই নারী ব্যর্থ হলে বাবার মাধ্যমে তাকে নিজ বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়।

এ বিষয়ে কুয়েত প্রবাসী ওই যুবকের মা বলেন, আমার ছেলের সঙ্গে ওই নারীর কোনো সম্পর্ক কিংবা অর্থনৈতিক লেনদেনের খবর আমরা জানি না।

কালমেঘা ইউনিয়নের চেয়ারম্যান গোলাম নাসির জানান, ফেসবুকে পরিচয়ের মাধ্যমে প্রেমের সম্পর্ক দাবি করেছেন ওই নারী। তবে তারা একে অপরকে কখনো সামনাসামনি দেখেননি। এ ছাড়া ওই নারীর কাছ থেকে যুবককে অর্থ দেওয়ার প্রমাণ চাওয়া হয়েছিল; তিনি এরও কোনো প্রমাণ দিতে পারেননি। পরে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ওই নারীকে তার বাবার হাতে তুলে দেওয়া হয়েছে। এরপর তিনি তার বাবার সঙ্গে নিজ বাড়ি পিরোজপুরের পারেরহাট এলাকায় চলে যান।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার বলেন, ওই নারী তাৎক্ষণিকভাবে অর্থ লেনদেনের কোনো প্রমাণ দিতে পারেননি। তাই ওই নারীকে তার বাবার সঙ্গে বাড়ি পাঠিয়ে দেয়া হয়েছে।

এসএইচ-২৫/১৫/২২ (আঞ্চলিক ডেস্ক)