টাকা না দেওয়ায় মাদক মামলার আসামি করার অভিযোগ

রাঙামাটিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ইনচার্জ ও এসআইয়ের বিরুদ্ধে টাকা না দেওয়ায় আসামি করার অভিযোগ করেছেন এক দম্পতি। সোমবার শহরের কলেজগেট এলাকায় সংবাদ সম্মেলনে এ অভিযোগ তোলেন রুবি বেগম ও তার স্বামী মাহবুব আলম।

লিখিত বক্তব্যে রুবি বেগম অভিযোগ করে বলেন, ‘আমার প্রথম সংসারের ছেলে ইনিছুল হক শামীমকে গত ১৪ মে শনিবার ইয়াবাসহ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কর্মকর্তারা আটক করেন।

পরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসের ইনচার্জ শিবনাথ কুমার সাহা ও এসআই লিটন নন্দী আমার কাছে ২০ হাজার টাকা দাবি করেন। আমি টাকা দিতে অস্বীকৃতি জানালে তারা আমার স্বামী মাহবুবকে দুই নম্বর আসামি করার হুমকি দেন। আমরা গরিব মানুষ, টাকা দিতে না পারায় পরবর্তী সময়ে আমার স্বামীকে দুই নম্বর আসামি হিসেবে মামলায় অন্তর্ভুক্ত করে।’

তিনি অভিযোগ করে বলেন, ‘শুধু টাকার জন্য আমার স্বামীকে আসামি করা হয়েছে। মাদকের সঙ্গে আমার স্বামী জড়িত নন। তিনি কলেজগেট এলাকায় মৌসুমি ফল বিক্রি করে সংসার চালান।

মাদকদ্রব্য অফিসার আমাদের ফোন করে অফিসে ডেকেছেন তার তথ্য-প্রমাণাদিও আমাদের কাছে আছে। অফিসে যাওয়ার পর তিনি আমাদের কাছে টাকা দাবি করেন।’ এই হয়রানি থেকে মুক্তির জন্য তিনি প্রশাসনের হস্তক্ষেপ দাবি করেন।

রাঙামাটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসের ইনচার্জ শিবনাথ কুমার সাহা অভিযোগ অস্বীকার করে বলেন, এটা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। আসামি শামীম জিজ্ঞাসাবাদে মাহবুবের নাম বলে। এর আগেও মাহবুবের নামে মামলা রয়েছে।

এসএইচ-১২/১৬/২২ (আঞ্চলিক ডেস্ক)