পদ্মা সেতুতে দাঁড়িয়ে মহড়া উপভোগ করলেন প্রধানমন্ত্রী

পদ্মা সেতুতে দাঁড়িয়ে বিমানবাহিনীর মহড়া উপভোগ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার  দুপুর সোয়া ১২টার দিকে পদ্মা সেতুর মাঝামাঝি দাঁড়িয়ে এ দৃশ্য উপভোগ করেন তিনি।

এর আগে সকাল ৯টা ৪০ মিনিটে রাজধানী ত্যাগ করে ১০টায় পদ্মা সেতুর মাওয়া প্রান্তে উপস্থিত হন প্রধানমন্ত্রী। এরপর সুধী সমাবেশে বক্তব্য শেষে বেলা ১১টা ২৫ মিনিটে টোল পরিশোধ করে ১১টা ৫৮ মিনিটে পদ্মা সেতু উদ্বোধন করেন। এরপর জাজিরার দিকে রওনা হয়ে সেতুর মাঝামাঝি দাঁড়িয়ে বিমানবাহিনীর মহড়া উপভোগ করেন তিনি।

পরে জাজিরা পয়েন্টে পৌঁছে সেতু ও ম্যুরাল-২ এর উদ্বোধনী ফলক উন্মোচন করবেন শেখ হাসিনা।

এরপর মাদারীপুর জেলার শিবচর উপজেলার কাঁঠালবাড়িতে সেতুর উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত দলের জনসভায় যোগ দেওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

বিকেল সাড়ে ৫টায় জাজিরা পয়েন্ট থেকে হেলিকপ্টারে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন শেখ হাসিনা।

এর আগে শুক্রবার লেফটেন্যান্ট কর্নেল আবদুল্লাহ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, শনিবার পদ্মা সেতু উদ্বোধনের পর মুন্সীগঞ্জে বিমানবাহিনীর ৩১টি বিমান ও হেলিকপ্টারের সমন্বয়ে এ ডিসপ্লে প্রদর্শন করা হবে।

প্রদর্শনীতে অংশ নেবে বিমানবাহিনীর দুটি করে মিগ-২৯, এফটি-৭ বিজি বা এফ-৭ এমবি এফ-৭ বিজিআই-এর সমন্বয়ে দেখানো হবে স্মোক পাস। ফ্লাই পাস্ট (এফপি) প্রদর্শনে থাকবে তিনটি এফ-৭ বিজিআই বা বিজি, একটি সি-১৩০জে ও পাঁচটি কে-৮ ডব্লিউর সমন্বয়ে স্মোক পাস, তিনটি এল-৪১০ ও পাঁচটি গ্রোব-১২০ টিপির সমন্বয়ে ফ্লাই পাস্ট প্রদর্শন করা হবে।

এ ছাড়া পাঁচটি এমআই-১৭/১৭১-এর মাধ্যমে পতাকা প্রদর্শন ও একটি বেল-২১২-এর মাধ্যমে লিফলেট বিতরণ করা হবে।

আইএসপিআর পরিচালক জানান, এ প্রদর্শনীতে শেকুল মেন্যুভার প্রদর্শনের জন্য দুটি কে-৮ ডব্লিউ, ভিক্সেন ব্রেক প্রদর্শনের জন্য পাঁচটি কে-৮ ডব্লিউ ও লো লেভেল অ্যারোবেটিক্স (এলএল ডিসপ্লে) প্রদর্শনের জন্য একটি মিগ-২৯ অংশ নেবে।

এদিকে সকাল ১০টায় পদ্মা সেতুর মুন্সীগঞ্জের মাওয়া পয়েন্টে আয়োজিত সুধী সমাবেশে যোগ দেন শেখ হাসিনা। পরে পদ্মা সেতুর উদ্বোধন করেন তিনি।

এর আগে সকাল ৯টা ৪০ মিনিটে হেলিকপ্টারে ঢাকার তেজগাঁও বিমানবন্দর থেকে পদ্মা সেতু মুন্সীগঞ্জের মাওয়া পয়েন্টের উদ্দেশে যাত্রা করেন প্রধানমন্ত্রী।

এসএইচ-০৯/২৫/২২ (আঞ্চলিক ডেস্ক)