দাফনের এক বছর পর কবর খুঁড়ে যুবকের মরদেহ উত্তোলন

জামালপুর সদর উপজেলায় দাফনের এক বছর পর কবর খুঁড়ে শাহজামাল (৩৪) নামে এক যুবকের মরদেহ উত্তোলন করা হয়েছে।

সোমবার দুপুরে উপজেলার শরিফপুরের রণরামপুরের পারিবারিক গোরস্থান থেকে তার মরদেহ উত্তোলন করে জামালপুর জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট এমামুল হকের উপস্থিতিতে ওই মরদেহ উত্তোলন করা হয়।

মৃত শাহজামাল রনরামপুর খাটাপাড়া গ্রামের ইউসুফ আলীর ছেলে।

মামলা এবং পারিবারিক সূত্রে জানা গেছে, ২০২১ সালের ২৯ জুলাই শাহজামাল (৩৪) ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মারা যান। তার মাত্র ২৭ দিন আগে মৃত শাহজামালের বোন সীমা (২৮) একইভাবে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

সরেজমিনে প্রতিবেশীদের সঙ্গে কথা বলে জানা গেছে, মৃত শাহ জামালের স্ত্রী চামেলীর (৩০) সঙ্গে অবৈধ সম্পর্ক ছিল মৃত সীমার স্বামী মোস্তাফিজুর রহমানের। শাহজামাল আর তার বোন সীমার মৃত্যুর অল্প কিছুদিন পরেই অভিযুক্ত মোস্তাফিজুর এবং চামেলি বিবাহবন্ধনে আবদ্ধ হয়ে সংসার শুরু করেন।

মৃত শাহজামালের দুই মেয়ে এবং মৃত সীমার এক ছেলে এক মেয়ে চরম অশান্তির মধ্যে পড়েছে বলে জানিয়েছেন আত্মীয়রা। ঘটনার প্রায় ১ বছর পর গত ১৬ জুন জামালপুর সদর থানায় এ সংক্রান্ত একটা হত্যা মামলা দায়ের করেন নিহতের বাবা ইউসুফ আলী।

মামলার এজাহারে বিষাক্ত রাসায়ণিকদ্রব্য অথবা কীটনাশক পান করিয়ে শাহজামালকে হত্যার অভিযোগ আনা হয়েছে। জামালপুর সদর থানার মামলা নং ৬০। ৩০২/৩৪ ধারার এই মামলা আমলে নিয়ে তদন্তের নির্দেশ দেয় সিআর আমলি আদালত জামালপুর।

মামলায় মোস্তাফিজুর রহমান, চামেলি এবং চামেলির বাবা-মা এবং তার এক বোনসহ পাঁচজনকে আসামি করা হয়েছে।

মামলার দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মাসুদ জানান, আসামিরা পলাতক আছেন। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এসএইচ-২৩/২৭/২২ (আঞ্চলিক ডেস্ক)