নকলে সহায়তা, জরিমানা গুনলেন দুই মাদ্রাসাশিক্ষক

পরিদর্শক না হয়েও অবৈধভাবে হলে ঢুকে পরীক্ষার্থীদের নকলে সহযোগিতা করার অপরাধে দুই মাদ্রাসাশিক্ষককে ২০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার ঝালকাঠির নলছিটি বালিকা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে মাদ্রাসা বোর্ডের দাখিলের গণিত পরীক্ষা চলাকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের এ অর্থদণ্ড দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার।

দণ্ডপ্রাপ্তরা হলেন- নলছিটি ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার গণিতের শিক্ষক মো. মাইনুল ইসলাম ও তিমিরকাঠি মাদ্রাসার গণিতের শিক্ষক মো. মিরাজ হোসেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার জানান, দাখিলের গণিত পরীক্ষা চলাকালে দুই শিক্ষক ওই কেন্দ্রের পরিদর্শক না হয়েও অবৈধভাবে হলে প্রবেশ করেন।

তাদের কেন্দ্রে দায়িত্ব না থাকা সত্বেও তারা নলছিটি ইসলামিয়া ফাজিল মাদ্রাসার পরীক্ষার্থীদের নকল করায় সহযোগিতা করেন। অভিভাবকদের অভিযোগের পরিপ্রেক্ষিতে পরিদর্শনে গিয়ে ভ্রাম্যমাণ আদালত এর সত্যতা পায়। তাই পাবলিক পরীক্ষা আইন অনুযায়ী দুই শিক্ষককে আটক করে জরিমানা করা হয়েছে।

তিনি আরও জানান, ওই দুই শিক্ষক নিজেদের ভুল স্বীকার করে ভবিষ্যতে এ ধরনের কাজ না করার অঙ্গীকার করেছেন। তাই তাদের লঘু শাস্তি দেয়া হয়েছে।

এসএইচ-১১/১৭/২২ (আঞ্চলিক ডেস্ক)