একসঙ্গে তিন সন্তানের জন্ম

ঝালকাঠিতে কোনো ধরনের অস্ত্রোপচার ছাড়াই একসঙ্গে তিন নবজাতক প্রসব করেছেন নাজমিন বেগম নামের এক মা।

মঙ্গলবার  দিবাগত রাত ২টার দিকে জেলার রাজাপুর উপজেলার চাড়াখালী গ্রামের নানাবাড়িতে ওই তিন শিশুর জন্ম হয়। তিনজনই ছেলেসন্তান। মা ও শিশুরা সবাই সুস্থ বলে জানান স্বজনরা।

নাজমিন পিরোজপুর জেলা সদরের হুলারহাট এলাকার মো. ইউনুস হাওলাদারের দ্বিতীয় স্ত্রী। তার বাবার বাড়ি রাজাপুর উপজেলার গালুয়া ইউনিয়নের চাড়াখালী গ্রামে।

নাজমিন বেগমের ভাই হাফেজ জমাদ্দার জানান, পাঁচ বছর আগে পিরোজপুর জেলা সদরের হুলারহাট এলাকার মো. ইউনুস হাওলাদারের সঙ্গে নাজমিনের বিয়ে হয়। ইউনুস পেশায় রিকশাচালক। বিয়ের কয়েক মাসের মধ্যে নাজমিন জানতে পারেন তার স্বামীর আগের বউ রয়েছে। সেই থেকে নাজমিন তার বাবার বাড়িতেই থাকেন। ইউনুস সেখানে আসা-যাওয়া করেন। তার অন্তঃসত্ত্বা অবস্থায় বাবা হারুন ভিক্ষা করে তাদের খরচ চালিয়ে আসছেন।

মঙ্গলবার রাতে হঠাৎ প্রসব ব্যথা উঠলে খরচ চালানোর সামর্থ্য না থাকায় বাড়িতেই স্বাভাবিক প্রসবে তিন সন্তানের জন্ম হয়। তিনজনই পুত্রসন্তান।

হাফেজ জমাদ্দার আরও বলেন, ‘আমি একসঙ্গে তিন ভাগনের মামা হয়েছি। বোনের তিন নবজাতকের জন্মের খবর এলাকায় ছড়িয়ে পড়লে সকাল থেকেই এলাকার লোকজন দেখতে আসছেন।

নাজমিনের বাবা মো. হারুন জমাদ্দার বলেন, ‘আমি অসুস্থ মানুষ। এক বছর আগে আমার পা ভেঙে গেছে। পায়ে রড দেয়া রয়েছে। লোকজনের কাছ থেকে হাত পেয়ে যা পাই তা দিয়ে কোনো রকম চলি। এখন একসঙ্গে তিন নাতির নানা হয়েছি। কীভাবে তাদের চালাব চিন্তা করছি। নাতিদের জন্মের খরব পেয়েও তাদের বাবা এখন পর্যন্ত কোনো খোঁজখবর নেয়নি।’

এসএইচ-০৯/০৯/২২ (আঞ্চলিক ডেস্ক)