আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে ধর্ষণ মামলা করা কিশোরীর সন্তান জন্ম

টাঙ্গাইলে আওয়ামী লীগ নেতা গোলাম কিবরিয়া ওরফে বড় মনিরের বিরুদ্ধে ধর্ষণ মামলা করা সেই কিশোরী পুত্রসন্তানের জন্ম দিয়েছেন। শুক্রবার সন্ধ্যার দিকে টাঙ্গাইল শহরের ব্যুরো হাসপাতালে সিজারিয়ানের মাধ্যমে তিনি পুত্রসন্তানের জন্ম দেন। হাসপাতালের গাইনি চিকিৎসক ডা. মালেকা সফি বিষয়টি নিশ্চিত করেছেন।

গোলাম কিবরিয়া ওরফে বড় মনির টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সহসভাপতি ও জেলা বাস কোচ মিনি বাস মালিক সমিতির মহাসচিব এবং টাঙ্গাইল-২ (ভূঞাপুর-গোপালপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ওরফে ছোট মনিরের বড় ভাই।

ব্যুরো হাসপাতালের সমন্বয়কারী হারুন অর রশিদ বলেন, তিন দিন আগে ওই কিশোরী ব্যুরো হাসপাতালে ভর্তি হন। পরে আজ সন্ধ্যায় তিনি পুত্রসন্তানের জন্ম দেন।

আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে ধর্ষণ মামলা করা ওই কিশোরী পুত্রসন্তান হওয়ার খবর সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

কিশোরীর দায়ের করা মামলায় আওয়ামী লীগ নেতা গোলাম কিবরিয়া উচ্চ আদালতের জামিনের মেয়াদ শেষ হওয়ার পর গত ১৫ মে জামিন চেয়ে নিম্ন আদালতে হাজির হয়।

এরপর আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন। ওইদিন রাতে তিনি অসুস্থ হলে তাকে চিকিৎসার জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। থেকে তিনি টাঙ্গাইল জেনারেল হাসপাতালেই আছেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, গত ৫ এপ্রিল রাতে এক কিশোরী বাদী হয়ে ধর্ষণের অভিযোগে গোলাম কিবরিয়ার টাঙ্গাইল সদর থানায় মামলা দায়ের করেছিলেন। মামলায় ওই কিশোরী অন্তঃসত্ত্বা হয়েছেন বলে উল্লেখ করেন। মামলায় গোলাম কিবরিয়ার স্ত্রী নিগার আফতাবকেও আসামি করা হয়।

অন্তঃসত্ত্বার প্রমাণ পেলেও ধর্ষণের আলামত পায়নি বলে জানিয়েছেন মেডিকেল বোর্ড। ওই কিশোরী ৬ এপ্রিল আদালতে ২২ ধারায় জবানবন্দি দিয়ে অভিযোগ করেছিলেন যে, আওয়ামী লীগ নেতা গোলাম কিবরিয়া কর্তৃক ধর্ষিত হয়ে তিনি অন্তঃসত্ত্বা হয়েছেন।

এসএইচ-০৯/০১/২৩ (আঞ্চলিক ডেস্ক)