পটুয়াখালী-১ আসনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন আফজাল হোসেন

পটুয়াখালী-১ (পটুয়াখালী সদর-দুমকি-মির্জাগঞ্জ) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আফজাল হোসেন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

অন্য কেউ মনোনয়নপত্র দাখিল না করায় এবং আফজাল হোসেন নিজের মনোনয়নপত্র প্রত্যাহার না করায় রিটার্নিং কর্মকর্তা মো. নূর কুতুবুল আলম বৃহস্পতিবার (৯ নভেম্বর) দুপুরে এক গন বিজ্ঞপ্তিতে তাকে নির্বাচিত ঘোষণা করেন।

পটুয়াখালী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শাহজাহান মিয়া গত ২১ অক্টোবর মৃত্যুবরণ করলে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

তপশিল অনুযায়ী ১ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল। ২৬ নভেম্বর ভোটগ্রহণ হওয়ার কথা। কিন্তু মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে আফজাল হোসেন ছাড়া অন্য কেউ মনোনয়নপত্র দাখিল করেননি। তাই নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজন হয়নি।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে বৃহস্পতিবার বিকেল ৪টা ১ মিনিটে তাকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত ঘোষণা করে নির্বাচন কমিশন। শিগগিরই তিনি সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন। আফজাল হোসেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। এর আগে তিনি পরপর দুবার কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক হন। তার সঙ্গে দলীয় মনোনয়ন লাভের জন্য আওয়ামী লীগের আরও ৯ জন নেতা প্রতিদ্বন্দ্বিতা করেন।

এআর-০৩/০৯/১১ (আঞ্চলিক ডেস্ক)