ঈদযাত্রায় উত্তরবঙ্গ মহাসড়কে ভোগান্তির আশঙ্কা

উত্তরবঙ্গের প্রবেশদ্বার বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়ক চার লেনে প্রশস্ত করার কাজ চলছে। এতে সরু হয়ে গেছে মহাসড়কের সায়দাবাদ, মুলিবাড়ী, কড্ডার মোড়, নলকা, পাঁচলিয়াসহ গুরুত্বপূর্ণ মোড়গুলো। যার ফলে সৃষ্টি হচ্ছে যানজটের।

বগুড়া থেকে ঢাকাগামী যাত্রীবাহী বাসের চালক রহমত আলী, এবারের ঈদযাত্রায় সবচেয়ে বেশি ভোগান্তি পোহাতে হবে নলকা সেতুতে। কারণ এই সেতুটি সরু এবং ঝুঁকিপূর্ণ। এ কারণে এই সেতু দিয়ে যানবাহনগুলো খুব ধীরগতিতে চালাতে হয়। এতে প্রতি বছরের মতো এবারে যানজটে পড়ে ভোগান্তি হতে পারে। তবে নবনির্মিত নলকা ব্রিজটি ঈদের আগে খুলে দেওয়া হলে যানজটের ভোগান্তি অনেকটা কমে আসবে।

আর ঠিকাদারি প্রতিষ্ঠান মির আখতার হোসাইনের সুপারভাইজার আনিছুর রহমান বলেন, নতুন নলকা সেতুর মূল কাঠামোর কাজ শেষ। এখন দু’পারের সংযোগ রাস্তার কাজ চলছে। ঈদের আগেই এটি যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে বলে জানান তিনি।

পুলিশ সুপার হাসিবুল আলম জানান, মহাসড়কে যানজট নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ পয়েন্টগুলো জেলা পুলিশ ও হাইওয়ে পুলিশের একাধিক টিম কাজ করবে। ঘরমুখো মানুষের এবারের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে এখন থেকে কাজ শুরু করা হয়েছে।

এসএইচ-১৪/১৭/২২ (উত্তরাঞ্চল ডেস্ক)