বাংলাদেশ কমিউনিটি রেডিও এ্যাসোসিয়েশনের নতুন কমিটি গঠন

গাইবান্ধায় বাংলাদেশ কমিউনিটি রেডিও এ্যাসোসিয়েশন বিসিআরএ-এর পরিকল্পনা ও সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে এস কেএস ইন্-এ দেশের ১৮টি কমিউনিটি রেডিও’র চেয়ারম্যান, নির্বাহি প্রধান, নির্বাহি পরিচালক ও মনোনিত প্রতিনিধিদের নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

রেডিও সারাবেলার চেয়ারম্যান ও এসকেএস ফাউন্ডেশনের নির্বাহি প্রধান রাসেল আহম্মেদ লিটনের সভাপতিত্বে সভায় এ্যাসোসিয়েশনের নয় সদস্য নির্বাহি পরিষদ গঠন করা হয়।

এতে সভাপতি নির্বাচিত হয়েছেন ব্রাকের পরিচালক ও রেডিও পল্লি কন্ঠের চেয়ারম্যান আন্না মিনজ্, আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন রেডিও নাফ ও একলাব’র নির্বাহি প্রধান সৈয়দ তারিকুল ইসলাম।

এছাড়া সহ-সভপাতি নির্বাচিত হয়েছেন রেডিও সাগর দ্বীপের নির্বাহি পরিচালক রফিকুল আলম ও ট্রেজারার নির্বাচিত হয়েছেন রেডিও বিক্রমপুরের চেয়ারম্যান আরিফ শিকদার।

পরিষদের কার্য নির্বাহি সদস্য নির্বাচিত হয়েছেন, রেডিও পদ্মার চীফ কো-অর্ডিনেটর গোলাম মুরতুজা, রেডিও সারাবেলার চেয়ারম্যান রাসেল আহম্মেদ লিটন, বরেন্দ্র রেডিও’র চেয়ারম্যান সোহেল আহম্মেদ, রেডিও সাগর গিরির নির্বাহি প্রধান আরিফুর রহমান ও রেডিও চিলমারির ফোকাল পার্সন সাবরিনা সারমিন।

এরপর সারাবেলাকে দেয়া একান্ত সাক্ষাৎকারে কমিউনিটি রেডিওগুলোকে সাবলম্বি করতে চলতি বছরের বিভিন্ন পরিকল্পনার কথা উল্লেখ করেন এ্যাসোসিয়েশনের নব-নির্বাচিত সভাপতি আন্না মিনজ্।

এসময় উপস্থিত ছিলেন রেডিও পল্লীকন্ঠের প্রোগ্রাম ম্যানেজার আজিজুর রহমান, এসকেএস ফাউন্ডেশনের এ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর পলাশ কুন্ডু, রেডিও বড়ালের পরিচালক শাহরিয়ার বিন্ মোখলেস-লীন, সিসিডি বাংলাদেশ’র যুগ্ম-পরিচালক শাহানা পারভীন, নলতা হসপিটালের ফিনানশিয়াল কো-অর্ডিনেটর মোস্তাফিজার রহমান, রেডিও সারাবেলার সিনিয়ার স্টেশন ম্যানেজার মাহফুজ ফারুক, রেডিও চিলমারির ভারপ্রাপ্ত কর্মকর্তা বশির আহম্মেদ, রেডিও মেঘনার কো-অর্ডিনেটর গোলাপ মোস্তাফিজ, রেডিও পদ্মার সিনিয়র প্রোডিউসার ওয়ালিউর রহমান ও রেডিও মহানন্দার টেকনিক্যাল অফিসার রেজাউল করিম। এরআগে ব্রাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদসহ বায়ান্ন’র ভাষা শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এসএইচ-১৭/২৯/২০ (নিজস্ব প্রতিবেদক)