মুশফিকদের ১৬৯ রানের লক্ষ্য দিল সিলেট

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল সিলেট সিক্সার্স। ছয় রানের মধ্যে হারিয়ে ফেলেছিল ৩ উইকেট। তবে সেই বিপর্যয় কাটিয়ে ১৬৮ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করিয়েছে ডেভিড ওয়ার্নারের দল। অর্থাৎ ম্যাচ জিততে মুশফিকুর রহীমের চিটাগং ভাইকিংসের লক্ষ্য দাঁড়িয়েছে ১৬৯ রান।

সিলেটের ওপেনার লিটন দাস ও চার নম্বরে নামা সাব্বির রহমানকে কোন রান করার সুযোগ না দিয়েই সাজঘরে পাঠিয়ে দেন রবি ফ্রাইলিংক। আর নাসির হোসেনকে (৩) মোসাদ্দেক হোসেনের তালুবন্দি করেন নাঈম হাসান।

এরপর ওয়ার্নারের নেতৃত্ব অবশ্য ঘুরে দাঁড়ায় সিলেট। আফিফ হোসেনকে সাথে নিয়ে সিলেট অধিনায়ক ৭১ রানের জুটি গড়েন। মারমুখী ব্যাটিংয়ে চিটাগংয়ের বোলারদের ওপর দিয়ে ঝড় বইয়ে দেন আফিফ। খালেদ আহমেদের বলে আউট হওয়ার আগে ২৮ বলে ৪৫ রানের বিস্ফোরক ইনিংস খেলেছেন তিনি। মেরেছেন ৩টি ছক্কা ও ৫টি চার।

এরপর নিকোলাস পুরানকে নিয়ে আরেকটি জুটি গড়েন ওয়ার্নার। এই জুটিতে আসে ৭০ রান। ব্যক্তিগত ৫৯ রানে ওয়ার্নার আউট হলে ভেঙে যায় এই জুটি। সিলেটের অধিনায়কের ৪৭ বলের ইনিংসে ছিল একটি ছক্কা ও দুইটি চারের মার।

এদিকে পুরান ৩২ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন। তিনি মেরেছেন ৩টি করে ছক্কা ও চার। অন্যপ্রান্তে অলক কাপালী ২ রানে অপরাজিত ছিলেন।

চট্টগ্রামের হয়ে ২৬ রানে ৩ উইকেট নিয়েছেন ফ্রাইলিংক। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন নাঈম হাসান ও খালেদ আহমেদ।

এসএইচ-০২/০৯/১৯ (স্পোর্টস ডেস্ক)