কোন রান না করে সাজঘরে ৬ ব্যাটসম্যান!

প্রকাশিতঃ জানুয়ারী ১০, ২০১৯ আপডেটঃ ২:০৯ অপরাহ্ন

ক্রিকেটে এমন ভয়াবহ বিপর্যয়ের মুখে আগে কখনও পড়েনি কোনো দল। ভারতের রঞ্জি ট্রফিতে দেশটির ইন্দোরের হোলকার স্টেডিয়ামে এমনই ভয়ানক অভিজ্ঞতা হল নমন মধ্যপ্রদেশের।

জয়ের জন্য অন্ধ্রপ্রদেশ ঝুলিয়ে দেওয়া ৩৪৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মধ্যপ্রদেশ দলগত ৬ রানের মাথায় ওপেনার অজয় রোহেরার (৬) উইকেট হারায়। ১৫ রানের মাথায় সাজঘরে ফেরেন রজত পতিদার (০)। ১৯ রানের মাথায় আউট হন নমন ওঝা (১)।

একসময় ৩ উইকেটে ৩৫ রানে দাঁড়িয়ে থাকা এমপির দ্বিতীয় ইনিংস আর্যমান বিড়লার উইকেট হারানোর পরেই অবিশ্বাস্যভাবে তাসের ঘরের মতো ভেঙে পড়ে। ৩৫ রানের মাথায় মধ্যপ্রদেশের চতুর্থ উইকেটের পতন হয় বিড়লা ফিরে যাওয়ায়।

পরের ২৩ বলের মধ্যে এমপি’র গোটা দল সাজঘরে ফেরে একরানও যোগ না করে। অর্থাৎ শূন্য রানে মধ্যপ্রদেশ তাদের শেষ ছ’টি উইকেট হারিয়ে বসে।

গৌরব যাদব চোটের জন্য ব্যাট করতে না নামায় এমপি’র দ্বিতীয় ইনিংস শেষ হয় ৩৫ রানে৷। অন্ধ্র ম্যাচ জেতে ৩০৭ রানে৷ দ্বিতীয় ইনিংসে মধ্যপ্রদেশের হয়ে সব থেকে বেশি ১৬ রান করেন যশ দুবে। এছাড়া দু’অঙ্কের রান শুধু বিড়লার ১২। ৬ জন ব্যাটসম্যান শূন্য রানে আউট হন। অর্থাৎ গৌরবকে মিলিয়ে মোট সাতজন ব্যাটসম্যানের দলের ইনিংসে কোনও অবদান নেই৷

এসএইচ-০৮/১০/১৯ (স্পোর্টস ডেস্ক)