সাকিবপত্নী শিশিরের এই দিন সেই দিন

সাকিবের সঙ্গে তার স্ত্রী উম্মে আহমেদ শিশিরের আলাপ হয় সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে। শিশির যুক্তরাষ্ট্রে বসবাসকারী প্রবাসী বাঙালি। ২০১১ সালের বিশ্বকাপের সময় থেকে দু’জনের প্রেম।

বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক হওয়ার সূত্রে মিডিয়ায় প্রচারে আসেন সাকিব। তখনই সাকিবের নাম শোনেন শিশির। কাউন্টি ক্রিকেট খেলার সময় ইংল্যান্ডে দু’জনের আলাপ। সেই সময়ে আমেরিকা থেকে লন্ডনে এসেছিলেন শিশির।

এক বছর পরেই ১২.১২.১২ খ্রি. তারিখে বিয়ে। রাজধানীর রূপসী বাংলা হোটেলে ২০ লাখ টাকার কাবিনে বিয়ে হয় তাদের। বিয়েতে সাকিব পরেন সাদা পাঞ্জাবি আর শিশির লাল টুকটুকে শাড়ি।

সাকিব-শিশিরের ভালবাসার ঘরে আসে ছোট্ট এক রাজকন্যা ২০১৫ সালে। সাকিব-শিশিরের মেয়ের নাম আলাইনা। সাকিবের প্রত্যেক ক্রিকেটীয় ট্যুরেই হাজির থাকে তার স্ত্রী ও ছোট্ট মেয়ে।

সাকিবের সোশ্যাল মিডিয়া জুড়ে রয়েছেন তার সুন্দরী স্ত্রী ও ছোট্ট মেয়ে। সাকিবের দুরন্ত ক্রিকেটীয় সাফল্যের পিছনে তার স্ত্রীর ভালোবাসার অবদান অনেক।

একেক সময় একেক ধরনের কর্মকাণ্ড নিয়ে রীতিমতো ঝড় ওঠে সামাজিক যোগাযোগমাধ্যমে। ‘টেন ইয়ার্স চ্যালেঞ্জ’ (#10YearsChallenge) এবার নাম লেখাল সেই তালিকায়।

ট্রেন্ডের সঙ্গে তাল মিলিয়ে নিজের ১০ বছর আগের ছবির সঙ্গে সদ্য তোলা ছবি পোস্ট করছেন অনেকেই। এর উদ্দেশ্য ১০ বছর ব্যবধানে কার মাঝে কী পরিবর্তন এসেছে সেটা ফুটিয়ে তোলা। সাধারণ মানুষ থেকে শুরু করে তারকা, সবাই রীতিমতো ‘টেন ইয়ার্স চ্যালেঞ্জ’ নিয়ে মেতে রয়েছেন।

এবার এই চ্যালেঞ্জে নাম লিখিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের স্ত্রী উম্মে আহমেদ শিশির।

বৃহস্পতিবার রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেন শিশির। ওই ছবিতে নিজের ১০ বছর আগের ছবির সঙ্গে বর্তমান ছবি মিলিয়ে পোস্ট করেছেন সাকিবপত্নী। ক্যাপশনে লেখা ছিল, ‘দ্য মাইটি #১০’।

এসএইচ-২৩/১৮/১৯ (স্পোর্টস ডেস্ক)