কুমিল্লার সামনে ১৭৭ রানের টার্গেট রাজশাহীর

বিপিএলে আজকের দিনের প্রথম ম্যাচে মাঠে নেমেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রাজশাহী কিংস। ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি রাজশাহীর। তবে লরি ইভানসের অনবদ্য শতকে ১৭৬ রানের বড় পুঁজি পেয়েছে রাজশাহী। ফলে কুমিল্লাকে জিততে হলে করতে হবে ১৭৭ রান।

খেলার শুরতে টপঅর্ডারের তিন ব্যাটসম্যানকে হারিয়ে খেই হারিয়ে ফেলে রাজশাহী। কিন্তু এরপরই রায়ান টেন ডেসকাট ও লরি ইভানস জুটি দারুণভাবে খেলায় ফিরেয়ে আনে রাজশাহীকে। ইভানস করলেন এবারের বিপিএলের প্রথম শতক। ফিফটি হাঁকালেন ডেসকাট। দুজনের লড়াকু ব্যাটে কুমিল্লাকে ১৭৭ রানের টার্গেট দিল দলটি।

এদিন মেহেদী হাসানের বলে বোল্ড হয়ে ফেরেন শাহরিয়ার নাফীস। প্রাথমিক ঝাটকা কাটিয়ে ওঠার আগেই লিয়াম ডসনের বলে ক্যাচ দিয়ে সাজঘরের পথ ধরেন মিরাজ। সেই রেশ না কাটতেই তার দ্বিতীয় শিকারে মার্শাল আইয়ুব পরিণত হলে চাপে পড়ে রাজশাহী।

এরপরেই ইভানস ও ডেসকাটের সেই কাব্যিক ইনিংসের সূচনা। শেষ পর্যন্ত ৬২ বলে ৯ চার ও ৬ ছক্কায় ১০৪ রানের হার না মানা বিস্ফোরক ইনিংস খেলে তিনি। ইভানসকে দুর্দান্তভাবে সঙ্গ দেয়া ডেসকাটও কম যাননি। সতীর্থের দেখানো পথ অনুসরণ করে বইয়ে দেন রানের নহর। তুলে নেন বিধ্বংসী ফিফটি। ৪১ বলে ২ চারের বিপরীতে ৩ ছক্কায় ৫৯ রানে অপরাজিত থাকেন তিনি

এদিকে কুমিল্লা ৬ ম্যাচের মধ্যে ৪টি জয় ও ২টি হারে ৮ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে তারা। তবে ৬ ম্যাচে ৩জয় ও সমান হারে ৬ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে রাজশাহী।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স একাদশ: এনামুল হক, তামিম ইকবাল, ইমরুল কায়েস (অধিনায়ক), থিসারা পেরেরা, শামসুর রহমান, শহীদ আফ্রিদি, লিয়াম দাসোন, ওয়াহব রেজা, মোহাম্মদ সাইফউদ্দীন, মেহেদী হাসান, জিয়াউর রহমান।

রাজশাহী কিংস একাদশ: মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, জাকির হাসান, আরাফাত সানি, কামরুল ইসলাম রাব্বি, মার্শাল আইয়ুব, শাহরিয়ার নাফীস, কাইস আহমেদ, ক্রিশ্চিয়ান জঙ্কার, লোরি ইভান্স, রায়ান টেন ডোশে।

এসএইচ-০১/২১/১৯ (স্পোর্টস ডেস্ক)