রংপুরকে ১৮২ রানের লক্ষ্য দিলো খুলনা

বিপিএলে মঙ্গলবার দিনের প্রথম ম্যাচে রংপুর রাইডার্স ও খুলনা টাইটানস মুখোমুখি। টসে হেরে আগে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮১ রান করে মাহমুদউল্লাহ’র খুলনা। ফলে জিততে হলে রংপুর রাইডার্সকে করতে হবে ১৮২ রান।মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে। খেলাটি শুরু হয় দুপুর ১.৩০ মিনিটে। সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি এবং মাছরাঙা চ্যানেল।

এর আগে, প্রথমে টস জিতে ফিল্ডিং নেন রংপুরের অধিনায়ক মাশরাফি মুর্তজা। ফলে আগে ব্যাটিং করতে মাঠে নামে খুলনা। ব্যাটিং করতে নেমে শুরুতেই ধাক্কা খায় খুলনা। ওপেন করতে নেমে মাশরাফির শিকারে পরিণত হন আল-আমিন। দ্বিতীয় উইকেটে ব্র্যান্ডন টেইলরকে নিয়ে প্রাথমিক ধাক্কা কাটিয়ে ওঠার চেষ্টা করেন জুনায়েদ সিদ্দিকী। কিন্তু ফরহাদ রেজার বলে রাইলি রুশোকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরত আসেন বাঁহাতি ওপেনার।

২৯ রানে টপঅর্ডারের দুই ব্যাটসম্যান হারালে রানের গতি থেমে গিয়েছিল খুলনার। পরে নাজমুল হোসেন শান্তকে সাথে নিয়ে খেলার হাল ধরেন টেইলর। ক্রিজে সেট হয়ে ছোটাতে থাকেন স্ট্রোকের ফুলঝুরি। দ্রুত রান তোলার চেষ্টা করেন। ক্রিস গেইলের হাতে আটকা পরেন টেইলর। ফেরার আগে ২০ বলে ৪ চার ও ১ ছক্কায় ৩২ রানের ঝড়ো ইনিংস খেলেন এই জিম্বাবুইয়ান। এই আউটের পর ক্যারিবীয় দানবের উদ্যাম নাচ সবার নজর কাড়ে।

টেইলর আউট হলেও রান বাড়ানোর ভিত পেয়ে যায় খুলনা। নাজমুল হোসেনের সঙ্গে জুটি গড়ে তোলেন মাহমুদউল্লাহ। রংপুর বোলারদের ওপর চালান স্টিম রোলার। এতে রানের চাকা দ্রুত ঘুরতে থাকে। ফরহাদ রেজার শিকার হয়ে ২০ বলে ১টি করে চার-ছক্কায় ব্যক্তিগত ২৯ রান করে সাজঘরের পথ ধরেন রিয়াদ।

সঙ্গী হারিয়ে বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি নাজমুলও। পরের বলেই কট অ্যান্ড বোল্ড হয়ে ফেরেন তিনিও। এবারের বিপিএলে শুরু থেকেই রানখরায় ভুগছিলেন এই ব্যাটার। ফিরেছেন ২ রানের জন্য হাফসেঞ্চুরি বঞ্চিত হয়ে। ৩৫ বলে ২ চারের বিপরীতে ৩ ছক্কা হাঁকিয়ে ৪৮ রান করে।

এই ম্যাচ হারলে খুলনার বিদায় প্রায় নিশ্চিত হয়ে যাবে। ভালো অবস্থায় নেই মাশরাফি মুর্তজার রংপুরও। হারলে চাপে পড়ে যাবে তারাও।

রংপুর রাইডার্স একাদশ: ক্রিস গেইল, রাইলি রুশো, এবি ডি ভিলিয়ার্স, মোহাম্মদ মিঠুন (উইকেটরক্ষক), অ্যালেক্স হেলস, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), শফিউল ইসলাম, সোহাগ গাজী, ফরহাদ রেজা, নাজমুল ইসলাম ও নাহিদুল ইসলাম।

খুলনা টাইটানস: জুনায়েদ সিদ্দিকী, ব্রান্ডন টেইলার, মাহমুদউল্লাহ(অধিনায়ক), ডেভিড ওয়াইজ, আল-আমিন, আরিফুল হক, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম,ইয়াসির শাহ, শুভাশীষ রায় ও জুনায়েদ খান।

দিনের দ্বিতীয় ম্যাচে ঢাকা ডায়নামাইটসের প্রতিপক্ষ কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

এসএইচ-০৭/২২/১৯ (স্পোর্টস ডেস্ক)