বাংলাদেশ-নিউজিল্যান্ডের ম্যাচ গড়াচ্ছে বুধবার সকালে

প্রকাশিতঃ ফেব্রুয়ারী ১২, ২০১৯ আপডেটঃ ৩:৪৮ অপরাহ্ন

বাংলাদেশ-নিউজিল্যান্ড প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে বুধবার সকালে। সকাল ৭টা থেকে শুরু হওয়া এই ম্যাচ দেখা যাবে
স্টার স্পোর্টস সিলেক্ট ১ এবং চ্যানেল নাইনে।

এদিকে বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়, বন্ধ হয় আলোক স্বল্পতার কারণেও। মাঠে রোদ দেখলে ক্রিকেটার কিংবা দর্শক সমর্থকরা তাই ভীষণ খুশি হন। ভাবেন-যাক বাবা, খেলাটা তো চলবে!

তবে নিউজিল্যান্ডে খেলতে গেলে হিসেবটা আলাদা। খারাপ আবহাওয়ার কারণে যেমন খেলা বন্ধ হতে পারে, বন্ধ হতে পারে সূর্যের প্রখর তাপের কারণেও। কদিন আগে ভারত আর নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচে এমন অবস্থা দেখা গেছে।

সর্বশেষ ২০১৬-১৭ মৌসুমে নিউজিল্যান্ডে খেলতে গিয়েছিল বাংলাদেশ। সেবার এই পরিস্থিতিতে পড়তে হয়েছিল বাংলাদেশকেও। কাল সিরিজের প্রথম ওয়ানডে দিয়ে শুরু হচ্ছে আরেকটি সিরিজ। বৃষ্টি, প্রতিকূল আবহাওয়ার সঙ্গে কি মাথায় রাখতে হবে সূর্যের কথাও?

বাংলাদেশের কোচ স্টিভ রোডস সিরিজের আগে এ নিয়ে এক দফা কথা বলে ফেলেছেন ম্যাচ রেফারি, আম্পায়ারদের সঙ্গে। তিনিই জানালেন, হ্যাঁ, এবারও এমনটা ঘটতে পারে। তবে সেটা ম্যাচে বড় কোনো সমস্যা সৃষ্টি করবে না বলেই মনে করছেন টাইগার কোচ।

রোডসের ভাষায়, ‘আমি রেফারির সঙ্গে কথা বলেছি। এটা হতে পারে। সূর্য যদি অনেক নিচে নেমে আসে, সেটা কয়েক ওভারে সমস্যা তৈরি করতে পারে। তবে এই সমস্যা তো দুই দলেরই হবে। আমাদের আম্পায়ারের সিদ্ধান্ত দেখতে হবে। তবে খুব বেশি দেরি হয়তো হবে না।’

এসএইচ-১১/১২/১৯ (স্পোর্টস ডেস্ক)