নিষিদ্ধ ওষুধ সেবনের দায়ে নির্বাসিত ইংরেজ তারকা ক্রিকেটার

পার্টিতে গিয়ে নিষিদ্ধ ওষুধ সেবনের দায়ে নির্বাসিত ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান অ্যালেক্স হেলস। ডোপ টেস্টে ব্যর্থ হওয়ায় ২১ দিনের জন্য এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে নির্বাসিত করল ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড।

সেদেশের প্রথম সারির এক সংবাদমাধ্যমে এই খবর প্রকাশিত হয়েছে। নিষিদ্ধ ওষুধ সেবনের দায়ে এই নিয়ে দ্বিতীয়বারের জন্য শাস্তির কোপে পড়লেন এই ক্রিকেটার। ব্যক্তিগত কারণে এই মুহূর্তে ক্রিকেট থেকে কিছুটা দূরে রয়েছেন হেলস। গত সপ্তাহে ল্যাঙ্কাশায়ারের বিপক্ষে ৫০ ওভারের ম্যাচে তাঁর ক্লাব নটিংহ্যামশায়ারের হয়ে মাঠের বাইরে ছিলেন তিনি।

এমনকি প্রাথমিকভাবে দেশের মাটিতে আসন্ন বিশ্বকাপে ইংল্যান্ডের ১৫ জনের স্কোয়াডে তাঁর নাম রয়েছে। এরইমধ্যে নির্বাসিত হওয়ার ঘটনা আলাদা মাত্রা যোগ করল।

এর আগে ২০১৭ জাতীয় দলের সতীর্থ বেন স্টোকসের সঙ্গে নাইট ক্লাবে গিয়ে বচসায় জড়িয়ে পড়েছিলেন তিনি। ঘটনায় তাঁকে ৬ ম্যাচ সাসপেন্ডও করা হয়েছিল। কিন্তু দু’ম্যাচ নির্বাসনের পর একবছরের জন্য তাঁর শাস্তি স্থগিত রাখা হয়। ফলে আসন্ন বিশ্বকাপের স্কোয়াডে ঠাঁই হয় বছর তিরিশের এই ক্রিকেটারের।

যদিও হেলসের শাস্তির বিষয়ে এখনও কোনও বিবৃতি প্রদান করেনি সেদেশের ক্রিকেট বোর্ড। এবিষয়ে গোপনীয়তা ভঙ্গ করতে নারাজ প্রোফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনও। তবে সূত্রের খবর ২১ দিন বাদে ফের ডোপ পরীক্ষা হবে হেলসের। তার উপরেই নির্ভর করছে ইংরেজ ক্রিকেটারের বিশ্বকাপের দলে থাকার বিষয়টি।

এসএইচ-২২/২৭/১৯ (স্পোর্টস ডেস্ক)