পাকিস্তানের জন্য দুঃসংবাদ

এক প্রকার নাটকীয়ভাবেই পাকিস্তানের বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন মোহাম্মদ আমির। প্রথমবার ঘোষিত বিশ্বকাপ দলে সুযোগ না পেলেও পরিবর্তিত দলে নিজের জায়গা পাকা করেন এই পেসার। তবে বিশ্বকাপে প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তার খেলা নিয়ে শঙ্কায় রয়েছে পাকিস্তান।

পাকিস্তানের অন্যতম সংবাদমাধ্যম জিও নিউজের সূত্রমতে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলার জন্য এখনো ফিট নন আমির। আর এই কথা তিনি নিজেই জানিয়েছেন হেড কোচ মিকি আর্থারকে। বাঁহাতি এই পেসারের কথা শুনে প্রথম ম্যাচে তাকে না খেলানোর সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্টও।

প্রথমে বিশ্বকাপ দলে না থাকলেও ইংল্যান্ড সিরিজে দলে ছিলেন আমির। কিন্তু চিকেন পক্স ভাইরাসের আক্রমনের কারণে পাঁচ ম্যাচের মধ্যে মাত্র দুটি খেলতে পেরেছেন এই বোলার। কিন্তু সেখানে কোন আশাজনক পারফরমেন্স করতে পারেননি তিনি।

তাই শঙ্কা জেগেছিল শেষ পর্যন্ত পাকিস্তানের বিশ্বকাপ দলে জায়গা পাবেন কিনা। তবে ভাগ্য খুলে যায় ইংল্যান্ড সিরিজে ফাহিম আশরাফের বাজে পারফরমেন্সের কারণে। তাই অভিজ্ঞতার বিচারে তার পরিবর্তে দলে সুযোগ পান এই বাঁহাতি পেসার।

পাকিস্তানের হয়ে এখনো পর্যন্ত ৫১টি ম্যাচ খেলে ৬০টি উইকেট লাভ করেছেন আমির। ভারতের বিপক্ষে ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে তার আগুন ঝড়ানো বোলিংয়ে শিরোপা জেতে পাকিস্তান। বিশ্বকাপের আগে তেমন একটা ফর্মে না থাকলেও তার ভাল পারফরম্যান্সের আশায় বুক বাঁধছেন পাকিস্তানি সমর্থকরা।

এসএইচ-১৯/৩০/১৯ (স্পোর্টস ডেস্ক)