কি জবাব দিলেন সানিয়া মির্জা

বিশ্বকাপে ভারতের কাছে হারের পর থেকেই বিতর্কে পড়েছে পাকিস্তান ক্রিকেট টিম। ভক্ত ও সমালোচকদের অভিযোগের তীর যেমন অধিনায়ক সরফরাজ আহমেদ, তেমনই শূণ্য রানে আউট হওয়া টিমের সবচেয়ে সিনিয়র ক্রিকেটার শোয়েব মালিক ও তার স্ত্রী টেনিস তারকা সানিয়া মির্জার দিকেও। এরমধ্যেই ভাইরাল ম্যাচের আগের রাতে ম্যাঞ্চেস্টারের এক হুক্কা বারে শোয়েব মালিকসহ পাক ক্রিকেটারদের ভিডিও। যেখানে তাদের সঙ্গেই দেখা গেছে ভারতীয় টেনিস তারকা ও শোয়েব-পত্নী সানিয়া মির্জাকেও।

ভারতীয় গণমাধ্যম বলছে, পাকিস্তানি সমর্থকরা হারের জন্য সরাসরি দায়ী করেছেন সানিয়া মির্জাকে। অভিযোগ; তিনিই নাকি পাকিস্তানি ক্রিকেটারদের ওখানে নিয়ে গিয়ে হুঁকো খেতে বাধ্য করেছেন। এর তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন সানিয়া মির্জাও।

তিনি সরাসরি টুইটে লিখেছেন, ‘গোপনীয়তা ভঙ্গ করে এই ভিডিও শুট করাটা রীতিমতো অসম্মানজনক ব্যাপার। অনেক বারণ করা সত্ত্বেও এরকম ফালতু জিনিস পোস্ট করা হচ্ছে। আমরা ওখানে ডিনার খাচ্ছিলাম। আর হ্যাঁ, ম্যাচে হারের পরেও আমরা খাবার খেয়ে থাকি। যত্তসব নির্বোধের দল।’

সানিয়া মির্জাকে ছেড়ে কথা বলেননি পাকিস্তানি অভিনেত্রী বীণা মালিকও। তিনি সানিয়ার কড়া সমালোচনা করে তার ‘মাতৃত্বকে’ প্রশ্নবিদ্ধ করে লেখেন, সানিয়া, তোমার বাচ্চার জন্য আমি চিন্তিত। বীণা ও সমালোচকদের জবাব দিতে সানিয়া আরও লেখেন, তিনি তাঁর সন্তানকে ধোঁয়াচ্ছন্ন জায়গায় নিয়ে যাননি। তা ছাড়া ‘আমি পাকিস্তান ক্রিকেট টিমের ডায়েটিসিয়ান, মা বা অধ্যক্ষ বা শিক্ষক নই যে ওরা কখন ঘুমায়, ওঠে, খায় সেসব জানব।

একই ঘটনায় মুখ খুলেছে সানিয়ার স্বামী শোয়েবও। শোয়েব বলেছেন, এটা খুবই দুঃখজনক যে, আমার ব্যক্তিগত জীবন নিয়েও ব্যাখ্যা দিতে হচ্ছে। ওই ভিডিওটি ১৩ জুনের, ১৫ জুনের নয়।

এসএইচ-২২/১৯/১৯ (স্পোর্টস ডেস্ক, তথ্য সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস)