মাঠের মধ্যেই উধাও বিশ্বকাপের বল!

আইসিসি বিশ্বকাপের ৪০ তম ম্যাচে বুধবার মুখোমুখি হয় ইংল্যান্ড-নিউজিল্যান্ড। ডুরহ্যামের রিভারসাইড গ্রাউন্ডে অনুষ্ঠিত এই ম্যাচেই ঘটেছে মজার ঘটনা। নিউজিল্যান্ডের পেসার ম্যাট হেনরি নবম ওভারের ৪র্থ বলটি করার পর এ ঘটনা ঘটে। তার বলে ইংল্যান্ডের ওপেনিং ব্যাটসম্যান জেসন রয় চার মারার পর বল মাঠের মধ্যেই হারিয়ে যায়।

বলটি পড়েছিল বিজ্ঞাপন বোর্ডের পেছনে। বৃষ্টি থেকে মাঠ বাঁচানোর জন্য রাখা চাদরের ভেতরে কোথাও লুকিয়ে ছিল বল। টম ল্যাথামকে বেশ খানিকক্ষণ ধরে বল খুঁজতে দেখা যায়। বল না পাওয়ায় থেমেছিল খেলা।

নির্দিষ্ট সময়েও খুঁজে না পাওয়ায় ল্যাথামের সঙ্গে ফিল্ডার মিচেল স্যান্টনারও বল খোঁজাখুঁজিতে যোগ দেন। তাদের সঙ্গে ছিলেন বল বয়ও।

এসময় ক্যামেরাম্যানরা বল খোঁজার বদলে বিরল মুহূর্তটি বন্দী করতে ব্যস্ত হয়ে পড়েন। এদিকে ‘বল যদি খুঁজে না পাওয়া যায়’ সেক্ষেত্রে নতুন বল বাছাই করার জন্য ব্যস্ত হয়ে পড়েন আম্পায়াররা। অবশ্য শেষ পর্যন্ত পাওয়া গেছে বল।

ডুরহ্যামের এই রিভারসাইড গ্রাউন্ডেই সাউথ আফ্রিকা ও শ্রীলঙ্কার খেলা মৌমাছির জন্য কিছু সময়ের জন্য খেলা বন্ধ রাখতে হয়েছিল। মৌমাছির ভয়ে মাঠেই শুয়ে পড়েছিলেন দুই দলের ক্রিকেটাররা।

এসএইচ-১৮/০৪/১৯ (স্পোর্টস ডেস্ক)