কলকাতার কোচের পদ থেকে সরানো হল ক্যালিসকে

কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে পথ চলা শেষ হল হেড কোচ জ্যাক ক্যালিস ও সহকারী কোচ সাইমন কাটিচের। দুই বারের চ্যাম্পিয়ন কেকেআর সিদ্ধান্ত নিয়েছে আইপিএলের পরের মৌশুমের আগে দলের কোচিং স্টাফ বদলানোর। তবে কালিস ও কাটিচের পরিবর্তে কারা দলের দায়িত্ব নিচ্ছেন, তা এখনও জানা‌নো হয়নি ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে।

দলের সিইও ভেঙ্কি মাইসোর রোববার বিবৃতিতে জানান, জ্যাক ক্যালিস কেকেআর পরিবারের অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছিলেন এবং তাই থাকবেন। তার সঙ্গে কাজের বাইরে নতুন রাস্তা আমরা খুঁজতে চাইছি কারণ আমরা চাই নাইট রাইডার্স গ্লোবাল ব্র্যান্ড হয়ে উঠুক।

দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা অলরাউন্ডার জ্যাক ক্যালিসের সঙ্গে কেকেআরের সম্পর্ক দীর্ঘ নয় বছরের। তারই মাঝে ২০১২ ও ২০১৪ সালে আইপিএল চ্যাম্পিয়ন হয় নাইট রাইডার্স। দুই বারই অধিনায়ক ছিলেন গৌতম গম্ভীর।

কেকেআর ছাড়ার পরে কালিস জানান, ২০১১ থেকে একজন খেলোয়াড়, মেন্টর ও হেড কোচ হিসেবে কেকেআরের সঙ্গে ৯ বছর ব্যাপী চমৎকার সম্পর্কের পরে এবার সময় নতুনদের সুযোগ দেওয়ার। আমি দলের মালিক, ম্যানেজমেন্ট ও খেলোয়াড়দের ধন্যবাদ জানাতে চাই অনেক ভালো স্মৃতির জন্য।

গত আইপিএল ভালো কাটেনি কলকাতার। ১৪ ম্যাচে ৬ জয় ও ৮ হারে পয়েন্ট টেবিলে পঞ্চম স্থান পেয়ে নকআউটের আগেই প্রতিযোগিতা থেকে ছিটকে যায় তারা।

এসএইচ-০৮/১৫/১৯ (স্পোর্টস ডেস্ক)